মঙ্গলবার, ১২ জুলাই, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কর্কট রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরিবর্তনশীল গ্রহ চন্দ্র, দেবগুরু বৃহস্পতি ও গ্রহপিতা রবির প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। সপরিবারে কাছেপিঠে তথা দূর ভ্রমণে যাওয়ার সম্ভাবনা প্রবল।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

অত্যাবশকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা শ্রেয় হবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয় থাকবে। সন্তানদের আচরণে মনোকষ্ট যেমন বাড়বে তেমনি তাদের সাফল্যে গৌরবান্বিত হওয়ার সম্ভাবনাও অমূলক নয়। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ শুভ তথা সুদূরপ্রসারী হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

মিথুন [২১ মে-২০ জুন]

গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও উপহার-উপঢৌকনাদি আসতে পারে। সংকটকালে জীবনসাথী ও বন্ধুবান্ধবরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সপরিবারে কাছেপিঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে কারণে-অকারণে কলহ-বিবাদের সৃষ্টি হওয়ায় মনে গৃহত্যাগের বাসনা জাগবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ তথা উচ্চ শিক্ষার দ্বার খুলে যাবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

আর্থিক ভিত মজবুত হয়ে উঠলেও মানসিক অবস্থা জীর্ণতার দিকে ধাবিত হবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারে শোকের বন্যা বইতে পারে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

মনোবল জনবল অর্থবলের গ্রাফ ক্রমশ উপরের দিকে ধাবিত হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণ হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো বুকের ধন বুকে আসার সম্ভাবনা প্রবল।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে। বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্ন পূরণ হওয়ার সম্ভাবনা। শ্বশুরালয়, মাতুলালয় ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভার ও তীব্রগতির বাহন এড়িয়ে চলুন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ-সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ঘুষ, উেকাচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন, ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বন্ধু-বান্ধব আত্মীয়পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেমসহ অনুচিত কাজের প্রতি আকৃষ্ট হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর