শনিবার, ১৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কর্কট রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি চন্দ্র, বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও সৌরজগতের কাছের গ্রহের বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কুম্ভরাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। বেগবান যান বর্জন করা শ্রেয় হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। টাকাপয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় মনবল ভেঙে পড়বে। অবশ্য বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়নের পথ প্রশস্ত হবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। প্রেমীযুগলের প্রেমবিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পশরা সাজবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোন না কোন পুরস্কারে ভূষিত হতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]

শিক্ষার্থীদের জবিনে নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। পিতামাতার কাছ তেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পাথেও হবে। স্বপরিবারে কাছেপীঠে ভ্রমণ তথা কোন মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকন সমানতালে প্রাপ্ত হবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দূর থেকে আসা কোন সংবাদে গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। ব্যবসা-বাণিজ্যে মজুদমানের দাম বৃদ্ধি অপরদিকে কর্মে পদোন্নতি মিলে মন আনন্দে নাচবে। শত্রু ও বিরোধী পক্ষের পাতাফাদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। লম্বা দূরত্বের সফর বন্ধ রাখা সমীচিত হয়ে থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হওয়ায় মন বিষন্ন হয়ে থাকবে। আজকের প্রেম বন্ধুত্ব বিনিয়োগ সুদূর প্রসারী নাও হতে পারে। কর্মক্ষেত্রে বড় কোন অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভ্রাতাভগ্নি আত্মীয় পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা মামলা মোকদ্দমার রায় পক্ষে আসার সম্ভাবনা প্রবল। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। অবশ্য নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা আলোর মুখ দর্শন করবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 মনবল অর্থবলের গ্রাফ নিচের দিকে নামতে থাকলেও মেঘের আড়ালে সূর্য্য হাসবে। কর্মক্ষেত্রে সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে আয় বুঝে ব্যয় করা সমীচিন হবে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার গোপন প্রেমসহ অনুচিত কাজবাজ ফাস করে দিতে পারে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। পুরাতন বাহন বদলের জন্য দিনটি স্মরণীয় হয়ে থাকতে পারে। ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের কলহ বিবাদের মিমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহল প্রচার ও প্রসার ঘটবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পুর্নফল প্রাপ্ত হবেন। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তি বাসনা পূরণ করবে। অবশ্য গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রের জ্বাল বিস্তার করতে পারে। মন ধর্ম আধ্যাত্মিকতার প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 চতুর্দিক তেকে তরতাজা উন্নতি করতে থাকবেন। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড উপহার সামগ্রী আসতে পারে। আজকের রোপন করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাচাবে। গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর