শনিবার, ৩০ জুলাই, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কর্কট রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ গ্রহমাতা চন্দ্র, দেবগুরু বৃহস্পতি ও গ্রহপিতা রবির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে, সেই সঙ্গে মন সুর- সংগীত ও ধর্মের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ব্যবসা-বাণিজ্য ও কর্মে বিরল সফলতা লাভ করবে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী অধ্যবসায়ী তথা সঞ্চয়ী হলে সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। হারানো ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ ভেঙে যাবে।

মিথুন [২১ মে-২০ জুন]

আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে পড়তে পারে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারও পাবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলেফেঁপে উঠবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতন মুখের আগমন ঘটতে পারে। অবশ্য লৌকিকতায় প্রচুর ব্যয় হওয়ার সম্ভাবনা।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণ ফল প্রাপ্ত হবেন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহ বিবাদের কারণে ব্যবসায় লোকসান শুধু নয় ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। বন্ধুত্ব ভ্রমণ শুভ।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার সুখের সংসারে অশান্তি বাঁধিয়েও ক্ষান্ত হবে না, ফসলি ক্ষেত লণ্ডভণ্ড করে দিতে পারে। অবশ্য প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমান হারে শুভকর হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

সিজনাল ব্যাধিপীড়ার সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়তে পারে। ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হওয়ার সম্ভাবনা।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। সন্তানদের আচরণে মনকষ্ট বাড়লেও তাদের সফলতায় গৌরবান্বিত হবেন। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা বাণিজ্য ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের পারিবারিক সামাজিক ও ব্যবসায়িক কলহ বিবাদের মীমাংসা হওয়ায় মনে প্রশান্তির সুবাতাস বইবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। নতুন আসবাবপত্র ক্রয় ও যানবাহন বদলের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় গোটা পরিবারে প্রীতির বন্ধন রচিত হবে। ভ্রাতা-ভগ্নিদের সহযোগিতায় সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে কিন্তু ফল হবে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর