Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩১ আগস্ট, ২০১৬ ২৩:৪২
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কন্যা রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বুধ, গ্রহপিতার রবি ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

বিদ্যাশিক্ষায় বাধা শুধু নয় শিক্ষার্থীদের জীবনে এক কলঙ্কময় অধ্যায় রচিত হতে পারে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের সহযোগিতা সারাজীবনের পাথেয় হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে ‘কর্মের সুনাম যশ পদোন্নতির পথ প্রশস্ত হবে। ’ সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও তা দীর্ঘস্থায়ী হবে না। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাত্ শুভফল প্রদান করবে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা সমীচীন হবে। বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে। শত্রুপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

পারিবারিক কলহ সামাজিক কলহে পরিণত হওয়ায় গৃহবাড়ি বসবাসের অযোগ্য হয়ে উঠবে। অবশ্য ভাইবোন ও সহকর্মীরা সংকটকালে পাশে এসে দাঁড়াবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই শুভ তথা সুদূরপ্রসারী হবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন। মন সংগীতের প্রতি ঝুঁকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

 আয় উপার্জনের নিত্যনতুন সুযোগ এসে হাজির হলেও ব্যয় সংকোচন করতে না পারায় সঞ্চয়ের বেলায় থাকবে শূন্য। পরিবারের কোনো বয়স্ক লোকের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তার কারণ হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। বেগবান যান বর্জন করুন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। কর্ম ব্যবসা ভ্রমণ শুভ তথা সুদূরপ্রসারী হলেও মন অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে। দ্বিচক্রযান এড়িয়ে চলা সমীচীন হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। অবশ্য পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে পড়বে। হারানো বন্ধুর সাক্ষাত্ শুভকর হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধারের পথ প্রশস্ত হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেপে উঠবে। বন্ধুরা শত্রুতায় মেতে উঠতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে অর্থনৈতিক দুর্ভাবনার লাঘব হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল শুভ ও সুদূরপ্রসারী হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হবে অপরদিকে পাওনা টাকা আদায় হওয়ায় ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে। বেগবান যান বর্জন করুন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ব্যবসা-বাণিজ্যে মন্দা, কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে মতানৈক্য, দূর থেকে আসা অপ্রীতিকর সংবাদ সব মিলিয়ে মন অতিশয় জীর্ণতার দিকে ধাবিত হবে। শত্রু ও বিরোধী পক্ষ আপনার দুর্বলতার সুযোগ নিয়ে ক্ষতি করতে পারে। এতদ সত্ত্বেও মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতার প্রতি আকৃষ্ট হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

প্রায় শেষ হওয়া কাজ আটকে যাবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেত্ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় প্রচুর ব্যয় হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শরীর স্বাস্থ্য আপনার কর্ম ব্যবসা ও ভ্রমণের পথে বাধা হয়ে দাঁড়াবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝ পথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

এই পাতার আরো খবর
up-arrow