Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২০
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কন্যা রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বুধ, গ্রহপিতার রবি ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমী যুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। মন ধর্মের প্রতি আকৃষ্ট হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

সীজনাল রোগ ব্যাধির সাথে নিত্যনতুন ব্যাধিপীড়ায় প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের সহযোগিতা সারাজীবনের পাথেয় হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে ‘কর্মের সুনাম যশ পদোন্নতির পথ প্রশস্ত হবে।’

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বিদ্যাশিক্ষায় প্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা সমীচীন হবে।দুর্জন আত্মীয় বেশে সুখের সংসারে অশান্তি বাধাতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]

দাম্পত্য সুখশান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন।গৃহবাড়ি বসবাসের অযোগ্য হয়ে উঠবে। অবশ্য ভাইবোন ও সহকর্মীরা সংকটকালে পাশে এসে দাঁড়াবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই শুভ তথা সুদূরপ্রসারী হবে। স্বপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ভ্রাতা ভগ্নি আত্মীয় স্বজনো সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তার কারণ হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ সহ অনুচিৎ কাজবাদের প্রতি আকৃষ্ট  হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

আয় উপার্জনের সাথে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন। কর্ম ব্যবসা ভ্রমণ শুভ তথা সুদূরপ্রসারী হলেও মন অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

নিত্য নতুন প্লান প্রোগ্রাম বাস্তবায়ন ও স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের বলে সকল প্রতিকূলতা কাটিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলবেন। শিক্ষার্থীদের মন লেখাপড়ায় প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চ শিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণ হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধারের পথ প্রশস্ত হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেপে উঠবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

ডাকযোগে  মানি অর্ডার বিকাশ ফ্লেক্সীলোড প্রভৃতি আসতে পারে সেই সঙ্গে বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে ঋণের বোঝা কমবে।  বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে অর্থনৈতিক দুর্ভাবনার লাঘব হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল শুভ ও সুদূরপ্রসারী হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হবে অপরদিকে পাওনা টাকা আদায় হওয়ায় ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে। বেগবান যান বর্জন করুন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ব্যবসা-বাণিজ্যে মন্দা, কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে মতানৈক্য, দূর থেকে আসা অপ্রীতিকর সংবাদ সব মিলিয়ে মন অতিশয় জীর্ণতার দিকে ধাবিত হবে। শত্রু ও বিরোধী পক্ষ আপনার দুর্বলতার সুযোগ নিয়ে ক্ষতি করতে পারে। এতদ সত্ত্বেও মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতার প্রতি আকৃষ্ট হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

প্রায় শেষ হওয়া কাজ আটকে যাবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমী যুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারের ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। জীবন সাথী শশুরালয় ও মাতুলালয় থেকে প্রাপ্ত সহযোগিতা সারাজীবনের পাথেও হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত ও ব্যাপারে দু:শ্চিনতা বাড়বে।

এই পাতার আরো খবর
up-arrow