Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০২:০৭
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি সিংহ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ গ্রহপিতা রবি, সর্বগ্রাসী গ্রহ রাহু ও পরিবর্তনশীল গ্রহ চন্দ্রের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

বিবাহ যোগ্যদের বিবাহের বাধা দূর হয়ে বিবাহের পথ প্রশন্ত হবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহবিবাদ কোন বযস্কলোকের সহযোগিতায় মিমাংসা হবে। আজকের দিনে জন্মগ্রহণ করা শিশুটি ভবিষ্যতে নামজাদা হবে। রাজ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হলে সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির বিষবাষ্প ছড়াবে। শরীর স্বাস্থ্য বিপক্ষে চলে যাওয়ায মন বিচলিত হয়ে পড়বে। অবশ্য দূর থেকে আসা কোন শুভ সংবাদে গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। বাণিজ্রিক সফল লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেও হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষার পথ কুলে যাবে। সন্তানদের শরীর স্বাস্থ্য নিয়ে দুঃশ্চিন্তার কারণ হবে। স্বপরিবারে কাছে পীঠে ভ্রমণ তথা কোন মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

কলহ বিবাদ উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা হবে প্রায় নিজ সঙ্গী। ব্যবসবাণিজ্য ও কর্ম ব্যাপদ্দেশে বিদেশ ভ্রমণ হলেও ফলাফল শুভ হবে না। শত্রু ও বিরোধী পক্ষের সকল পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। বেগবান যান এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অবশ্য ওই অনুষ্ঠান বিশেষ শুভফল নাও আনতে পারে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ার দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। মন সুর সঙ্গীত ও ধর্মের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

আয় উপার্জনের সকল পথ খুলে যাবে। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। শত্রু ও বিরোধীপক্ষের সকল পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। দ্বিচক্র যান এড়িয়ে চলা শ্রেয়।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

মনবল জনবল অর্থবলের গ্রাফ সর্বদাই চাঙ্গা হয়ে উঠবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ শুভফল প্রদান করবে ততা রোপন করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফলও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। মনসুর সঙ্গীতের প্রতি ঝুকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

ব্যবসাবাণিজ্যে অংশিদারদের সঙ্গের কলহ বিবাদের কারণে ব্যবসাবাণিজ্যে আলাদা করার উপক্রম তৈরি হলেও অবশেষে তা আপনারই পক্ষে আসবে। সমস্ত দিনটাই মিটিং সভা ও কর্ম নিয়ে ব্যস্ত থাকতে হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালংআাার ও খেলনা সামগ্রীর পশরা সাজবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সঞ্চল তথা দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। ব্যবসা বাণিজ্যে মজুদমালের দাম ফুলে ফেপে ওঠায় ব্যাংক ব্যালান্স বাড়বে তথা ঋণ মুক্তির পথ প্রশস্ত হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্মক্ষেত্রে সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারাজীবনের পাথেও হবে। গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর থাকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

প্রায় শেষ হয়ে আসা কাজ আটকে যাবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন ততা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। পুরাতন বাহন বদল ও নতুন বাহন ক্রয়ের সম্ভাবনা প্রবল।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ভ্রমণকালীন বিশেষ সতর্ক থাকুন নচেৎ মূল্যবান কাগজসহ অর্থ কড়ি হারানো যেতে পারে। দুর্ঘটনা এড়াতে সর্বদা সতর্ক থাকুন সেই সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। শত্রু ও বিরোধীপক্ষের সকল পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবে। বন্ধুবান্ধব আত্মীয়স্বজন সাহায্যের হাত বাড়াবে।

এই পাতার আরো খবর
up-arrow