Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৮
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কন্যা রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ বুদ্ধির দেবতা বুধ, সর্বগ্রাসী গ্রহ রাহু ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হলেও ঋণগ্রস্ত হওয়ার সম্ভাবনা নেই। মন সুর ও সংগীতের প্রতি ঝুঁকবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

চতুর্দিক থেকেই সফলতার জয়গান শোনা যাবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন প্লান-প্রোগ্রাম বাস্তবায়নের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। দাম্পত্য সুখশান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

মনোবল জনবল অর্থবলের গ্রাফ উপরের দিকে ধাবিত হবে। জীবনসাথী, শ্বশুরালয় ও মাতুলালয় থেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পথেয় হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত সময় পার করতে হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় বসের বকুনি খেতে হবে। ব্যবসা-বাণিজ্যে লোকসান অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। সম্ভাব্য বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারসামগ্রীও সমান প্রাপ্ত হবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে সব আবদার পূরণ করে দেবে। শিক্ষার্থীদের মন ফেসবুক, টুইটার প্রেম, প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্ন ভেঙে পড়বে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে সহযোগিতা সারা জীবনের পাথেয় হবে। দূর থেকে আসা ডাক বেকারদের বেকারত্বের অবসান ঘটাবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখুন ও বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দু’নম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে। কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশ্যে দূর ভ্রমণের সম্ভাবনা প্রবল।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যায়ন, স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা বাণিজ্যিক সফর সুদূরপ্রসারী হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। সেই সুযোগে শ্রমিক-কর্মচারী ও ড্রাইভাররা আপনার মূল্যবান সম্পদাদী লুফে নিতে পারে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় মনে স্বস্তি ফিরে আসবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের কোনোরূপ সম্ভবনা নেই। দীর্ঘদিনের বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই লাভদায়ক হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা  সাজবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

এই পাতার আরো খবর
up-arrow