Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ অক্টোবর, ২০১৬ ২৩:৩১
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি তুলা রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ প্রেমের দেবতা শুক্রাচার্য, সর্বগ্রাসী গ্রহ রাহু ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোকা মারবে। যার ফলে নিত্যনতুন প্লান-প্রোগ্রাম বাস্তবায়িত হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। নিত্যনতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে পড়বে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। একদিকে শরীর স্বাস্থ্য খারাপ অপরদিকে শত্রু ও বিরোধীপক্ষের আক্রমণ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে।

মিথুন [২১ মে-২০ জুন]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জীবন ধন্য হবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। সন্তানদের কেরিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ-সম্পত্তি, ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক, টুইটার, প্রেমের প্রতি আকৃষ্ট হতে পারে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

চতুর্দিক থেকে অপ্রীতিকর ঘটনা ঘটতে থাকায় মন বিষণ্ন হয়ে পড়বে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় বসের বকুনি খেতে হবে। অবশ্য ভ্রাতা-ভগ্নি ও জীবনসাথীর তরফ থেকে প্রাপ্ত সহযোগিতায় সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

আয়-উপার্জনের সঙ্গে সঙ্গে পাওনা টাকা আদায় হওয়ায় ঋণমুক্তি তথা সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। ঘুষ, উেকাচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন ও প্রেমের ক্ষেত্রে মহাবিপর্যয় ডেকে আনতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় অর্থনৈতিক দুর্ভাবনা বাড়বে। অপরদিকে খরচ, দুশ্চিন্তা, শোক-দুঃখ ও অপ্রীতিকর ঘটনায় আপনাকে বিহ্বল করে তুলবে। এতদসত্ত্বেও সহযোগীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় সব প্রতিকূলতা কাটিয়ে উঠা সহজ হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের স্বপ্ন বাস্তবায়িত হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে ঋণের ভার বাড়বে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হতের পারে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে সর্বদাই মুখর হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 ভ্রমণকালীন বিশেষ সতর্ক থাকুন নচেৎ সব হারিয়ে ঠুঁটো জগন্নাথ হয়ে পড়তে হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগকৃত অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে।

এই পাতার আরো খবর
up-arrow