মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বৃহস্পতি, প্রেমের দেবতা শুক্রাচার্য ও দেব সেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব ও শুভফল প্রদান করবে। আয়-উপার্জনের সব পথ খুলে যাবে। সেই সঙ্গে পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল হওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

আয়-উপার্জনের পথ স্তব্ধ হয়ে পড়বে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। দূর থেকে আসা ডাক বেকারদের কমপ্রাপ্তির বাসনা পূরণ করবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

মিথুন [২১ মে-২০ জুন]

নিত্যনতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ-সম্পত্তি-ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা সমীচীন হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভার তীব্রগতির বাহনসহ সব ধরনের অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। শত্রু ও বিরোধীপক্ষ স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ভেঙে দিয়েও ক্ষান্ত হবে না। মিথ্যা মামলা-মোকদ্দমা ঠুকে দিতে পারে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। জীবনসাথী, শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। মন সুর, সংগীত ও ধর্মের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দেবে। দীর্ঘদিনের ভোগ্য ব্যাধিপীড়া থেকে পরিত্রাণের পথ প্রশস্ত হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। ভ্রমণ শুভ।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট থাকায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার-উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকায় আদায় হওয়ায় ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। সপরিবারে কোনো ধর্মীয় অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় মন বিষণ্ন হয়ে থাকবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পেলেও বিক্রি করে ঘরে তোলা কঠিন হবে। দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর