বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বৃহস্পতি, পরমযোগী গ্রহ শনি মহারাজ ও গ্রহমাতা চন্দ্রের প্রভাব বিদ্যমান।  আপনার সঙ্গে কুম্ভ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভ্রাতা-ভগ্নি আত্মীয়-পরিজনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারাজীবনের পাথেয় হবে। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভ ফল প্রদান করবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস। পাওনা টাকা আদায় ও গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম ও স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। অবশ্য লৌকিকতায় ব্যয়ের মাত্রা সীমা হারিয়ে যাবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড়, তীব্রগতির বাহনসহ সব ধরনের অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন, রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হলে এ যাত্রায় মুক্তি পাবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে প্রাপ্ত সহযোগিতা সারাজীবনের পাথেয় হবে। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি আকৃষ্ট হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

একদিকে আয় উপার্জনে ভাটা অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসের রায় বিপক্ষে যাওয়ায় সম্ভাব্য ক্ষেত্রে আরও বেশ কিছুদিন কারাবাস ভোগ করতে হবে। বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 বিদ্যাশিক্ষায় ব্রতীদের জীবন ধন্য হবে। সন্তানদের শরীর স্বাস্থ্য ভালোর দিকে যাবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বাণিজ্যিক ভ্রমণ লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারাজীবনের পাথেয় হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতা-ভগ্নি আত্মীয়-পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। দাম্পত্য কলহ সামাজিক মান মর্যাদা ক্ষুণ্ন করতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভ্রাতা-ভগ্নি আত্মীয়-পরিজনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। দূর থেকে আসা ডাক বেকারদর কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ও দুনম্বরী কাজবাজের প্রতি আকৃষ্ট হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে শ্রম অনুপাতে ফল না হওয়ায় মন বিষণ্ন হয়ে পড়বে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার খেলনা ও উপহার উপঢৌকনাদিতে পরিপূর্ণ থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে নিঃসন্তান দম্পতির কোল আলোকিত হয়ে উঠতে পারে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর