শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরমযোগী গ্রহ শনি মহারাজ, সর্বগ্রাসী গ্রহ রাহু ও দৈত্যকুল গুরু শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। নিত্যনতুন প্ল্যান প্রোগ্রাম আর স্বপ্নস্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে, শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়তে পারে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও তা দীর্ঘস্থায়ী হবে না। ব্যবসা-বাণিজ্যে অংশীদার ও কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে অকারণে কটুতায় ভরে থাকলেও তা দীর্ঘস্থায়ী হবে না। ব্যবসা-বাণিজ্যে অংশীদার ও কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হতে পারে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভ্রাতাভগ্নি আত্মীয় পরিজনদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার তথা নিত্যনতুন প্ল্যান প্রোগ্রাম বাস্তবায়িত হবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলে ফেপে উঠবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

মনবল জনবল অর্থবলের গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে সর্বদাই মুখর হয়ে থাকবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ব্যবসা-বাণিজ্যে মন্দা কর্মে হয়রানিমূলক দূর বদলি, অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। জীবনসাথী শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। কর্ম ও ব্যবসা বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাবে তথা অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হবে। শত্রু ও বিরোধী পক্ষ লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থমান এমনকি রাজদণ্ডে দণ্ডিত হতে পারেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সুর্য উদিত হবে। নিত্যনতুন প্ল্যান প্রোগ্রাম বাস্তবায়নের পথ প্রশস্ত হবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজদের খপ্পর থেকে বাঁচতে সতর্ক থাকুন। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে পড়বে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে লাগামহীন খরচের চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। এতদসত্ত্বেও মন সুর সংগীত ধর্ম ও পরোপকারের প্রতি আকৃষ্ট হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। অবশ্য বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

সিজনাল ব্যাধি পীড়ার সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়তে পারে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পেলেও বিক্রয় করে ঘরে তোলা কঠিন হবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর