রবিবার, ১৫ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরম যোগী গ্রহ শনিমহারাজ, প্রেমের দেবতা শুক্রাচার্য ও দেবসেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। সেই সঙ্গে বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে।

   

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের পূর্ণ সহযোগিতাপ্রাপ্ত হবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। মন সুর, সংগীত, ধর্ম, আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

ভ্রাতা-ভগ্নিদের সঙ্গের কলহ-বিবাদ প্রকট আকার ধারণ করায় গৃহবাড়ি ত্যাগের উপক্রম তৈরি হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পেলেও বিক্রি করে ঘরে তোলা কঠিন হবে। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ-সম্পত্তি-ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

মনোবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের আশায় করা বিনিয়োগকৃত অর্থ ডুবে যাবে। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দূর থেকে আসা ডাক বেকারদের মুখে হাসি ফোটালেও অপ্রিয় সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে পড়তে পারে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বাণিজ্যিক সফর শুভ।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হবেন। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন। দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পাথেয় হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। ডাকযোগে প্রাপ্ত কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় আটকে থাকা কাজ সচল হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

বিবাহযোগ্যদের বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ থাকবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হবে তথা শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

সিজনাল রোগ-ব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। অবশ্য নিত্যনতুন প্লূান-প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর