বুধবার, ১ মার্চ, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মীন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বৃহস্পতি, গৃহপিতা রবি ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধি পীড়া প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। বাণিজ্যিক সফর ও বিনিয়োগে সতর্ক থাকুন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হলে সব প্রতিকূলতা কাটিয়ে ওঠা সহজ হবে। টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝ পথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকট পড়তে হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শারীরিক অসুস্থতা ভাবিয়ে তুলবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। দ্বিচক্রযান বর্জন করা শ্রেয়।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

আয় উপার্জনের সব পথ খুলে যাবে গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। সম্পত্তি গৃহবাড়ি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সম্ভাব বজায় রাখার চেষ্টা করুন নচেৎ বাসাবাড়ি পাল্টানোর ঝামেলায় পড়তে হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্য ভালো যাবে।

মিথুন [২১ মে-২০ জুন]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা ডাক বেকারদের মনে হাসির ঝলক ফোটাবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে সাজ সাজ রব রব করবে। প্রেম রোমান্স শুভ।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। নিত্যনতুন প্ল্যান প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট থাকায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। নিঃসন্তান দম্পতির মনে হাসির ঝলক ফুটবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করার সম্ভাবনা।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

একদিকে শরীর স্বাস্থ্য খারাপ অপরদিকে করচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে, গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। গৃহসুখ বজায় রাখতে বাক্য প্রয়োগে সতর্ক থাকুন। ভ্রমণ শুভ।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শ্বশুরালয় মাতুলালয় ও জীবন সাথীর তরফ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। বেকারদের কর্ম প্রাপ্তি হারানো কর্ম পুরুরুদ্ধার তথা বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। আজকের রোপণ করার বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। মন সুর সংগীতের প্রতি ঝুঁকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় শাল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। দুর্জন আত্মীয় বেশে আপনর সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতৃ মাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতি হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

সংকটকালে কাউকে কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন; দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। বাণিজ্যিক সফর শুভ।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতাভগ্নি আত্মীয় পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। শুত্রু ও বিরোধী পক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে। ভ্রমণ শুভ।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার  বহুল প্রচার ও প্রসারের পথ খুলবে। প্রেম রোমান্স শুভ।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। দীর্ঘদিনের হারানো বুকের ধন বুকে ফিরতে পারে। গৃহসুখ বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে  কুমির আনার সমান হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ আসতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর