বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেব সেনাপতি মঙ্গল দেবগুরু বৃহস্পতি ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হলে সব প্রতিকূলতা কাটিয়ে উঠতে পারবেন। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ব্যবসা-বাণিজ্যে মন্দা কর্মে হয়রানিমূলক দূর বদলি অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। এমনকি আপনাকে শবযাত্রায় অংশ নিতে হতে পারে। অবশ্য সংকটকালে বন্ধু-বান্ধব আত্মীয় পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

মিথুন [২১ মে-২০ জুন]

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা ডাকযোগে গোটা পরিবারে খুশির বার্তা দেবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্নস্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভ্রমণকালীন বিশেষ সতর্ক থাকুন নচেৎ সব হারিয়ে ঠুঁটোজগন্নাথ হয়ে পড়তে হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না সেই সুযোগে শ্রমিক-কর্মচারীরা আপনার মূল্যবান সম্পদাদি লুফে নিতে পারে। একদিকে আয় উপার্জন কম, অপরদিকে লাগামহীন খরচের চাপ পূর্ণ পকেট শূন্য করে ছাড়বে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কর ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। হারানো মনোবল জনবল অর্থবল চাঙ্গা হয়ে উঠবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

সংকটকালে বন্ধু-বান্ধব আত্মীয়-পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ভ্রাতা-ভগ্নিদের সঙ্গের কলহ বিবাদের কারণে মনে গৃহত্যাগের বাসনা জাগবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

আয় উপার্জনের সব পথ খুলে যাবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি, অপরদিকে পাওনা টাকা আদায় হওয়ায় ঋণমুক্তি শুধু নয়, সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো বুকের ধন বুকে ফিরতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর