সোমবার, ৩ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি মঙ্গল, দেবগুরু বৃহস্পতি ও পরমযোগী গ্রহ শনি মহারাজের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। কর্ম ও ব্যবসা বাণিজ্যে বিপরীত ফল দেখা দেওয়ায় বেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হবে। অবশ্য গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকতে পারে।

 

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ধন উপার্জনের সব পথ খুলে যাবে। ব্যবসাবাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহবিবাদের মীমাংসা হওয়ায় যেমন লাভবান হবেন তেমনি বহুল প্রচার ও প্রসার ঘটবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে নতুন মুখের আগমন ঘটতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের মনোবাঞ্ছা পূরণের পথ প্রশস্ত হবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের মনে খুশির জোয়ার বইবে। পাওনা আদায় আটকে থাকা কাজ সচল তথা ব্যবসায় মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গে কলহবিবাদের কারণে ব্যবসাবাণিজ্যে আলাদা করার উপক্রম তৈরি হবে। কর্মব্যপদ্দেশে দূর ভ্রমণের যোগ প্রবল। বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের উদ্দেশে করা বিনিয়োগকৃত অর্থ ডুবে যেতে পারে। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় ঋণ মুক্তির পথ প্রশস্ত হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনা।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বেকারদের কর্মপ্রাপ্তি নিত্যনতুন ব্যবসাবাণিজ্যে পরিকল্পনা বাস্তবায়ন তথা হারানো বুকের ধন বুকে ফিরতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্ল্যাক্সিলোড প্রভৃতি আসতে পারে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান হওয়ায় সাজ সাজ রব রব করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট থাকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 চোর চিটিংবাজ, অজ্ঞান পার্টি প্রভৃতি খপ্পরে পড়ে সর্বস্ব খুঁইয়ে ঠুঁটো জগন্নাথ হয়ে পড়তে পারে। রাগ জেদ অহঙ্কার আবেগ বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। প্রেম রোমান্স ভ্রমণ শুভফল প্রদান করবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর পক্ষ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়তে পারে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে পড়বে। এমনকি আপনাকে শব যাত্রায় অংশ নিতে হতে পারে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন দূরে সরে যাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর