সোমবার, ১৭ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেব সেনাপতি মঙ্গল, বিঘ্ন সৃষ্টিকারী গ্রহকেতু ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেও হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্ব ভার বহন করতে হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

জীবনসাথী শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। মন-সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতার প্রতি আকৃষ্ট হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

শ্রমিক কর্মচারী ড্রাইভার ও আশ্রিত ব্যক্তিবর্গের প্রতি সেন দৃষ্টি দেওয়া সমীচীন হবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে দিশাহারা করে তুলতে পারে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

সন্তানদের আচরণ মন বেদনার কারণ হবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদে বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে মতানৈক্য তৈরি হবে। আয় কম ব্যয় বেশি হওয়ায় সঞ্চিত অর্থ পূর্বের ন্যায় বিনাশ হবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। অবশ্য সংকটকালে বন্ধু-বান্ধব সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভ্রাতাভগ্নিদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় ব্যয়ের মাত্রা সীমা অতিক্রম করতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। অত্যাবশ্যকীয় বিদেশ সফর থেকে বিরত থাকুন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। ব্যবসা বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে-ফেঁপে উঠবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রী পসরা সাজবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ মান এমনকি রাজদণ্ডে দণ্ডিত হবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। কর্ম ও ব্যবসাবাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায়  মন আনন্দে নাচবে। অবশ্য বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতা পরিচয়।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

টাকাপয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়া দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে। দূর থেকে আসা অপ্রিয় সংবাদ অপরদিকে বয়স্কলোকের স্বাস্থ্যহানী সব মিলিয়ে মন বিষণ্ন হয়ে পড়বে। মনসুর সঙ্গীত ও ধর্মের প্রতি ঝুকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় ঋণ মুক্তি শুধু নয় সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গৃহবাড়ি সাজসাজ রব রব করবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট মুখের আগমন ঘটতে পারে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। ব্যবসা বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের মন ফেসবুক প্রেম ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে সেই সঙ্গে হারানো কর্ম ব্যবসা ও সম্মান ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারও সমানতালে প্রাপ্ত হবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর