সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শুক্রাচার্য, গ্রহমাতা চন্দ্র ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মেষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হওয়ায় ধারকর্জ করার প্রয়োজন পড়তে পারে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা শ্রেয়।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় মন বিষণ্ন হয়ে পড়বে। জীবনসাথী শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। বাড়ির ইলেকট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

আয়-উপার্জনের সব পথ খুলে যাবে। হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। রাগ জেদ অহঙ্কার আবেগ বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

কর্মভাগ্যে সুখী হবেন। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের পথ প্রশস্ত হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ-সম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা আলোর মুখ দর্শন করবে। বিদেশগমন ও স্বদেশপ্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

চোর চিটিংবাজ অজ্ঞানপার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পর থেকে বাঁচতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের আর কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে-অকারণে কলহ-বিবাদের সৃষ্টি হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শিক্ষার্থীদের উচ্চশিক্ষার দ্বার খুলে যাবে। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল হওয়ায় মন আনন্দে নাচবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়ানো ভিড়ভাড় তীব্রগতির বাহন এড়িয়ে চলা সমীচীন হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহ ও সহকর্মীদের সঙ্গে মতানৈক্য তৈরি হতে পারে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় মনে স্বস্তি ফিরে আসবে। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণ হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ-সম্পত্তি-ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অনুচিত কাজবাজ এড়িয়ে চলা শ্রেয় হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্ল্যাক্সিলোড প্রভৃতি আসতে পারে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর