রবিবার, ২১ মে, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার উপর আজ রাশি অধিপতি বুধ দেবগুরু বৃহস্পতি ও দেবসেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

জীবনসাথীর চিকিৎসা সংক্রান্ত ব্যাপারে প্রচুর ব্যয় হবে। ব্যবসাবাণিজ্যে অংশিদারদের সঙ্গের কলহ বিবাদের কারনে ব্যবসা আলাদা করেও শেস রক্ষা হবে না। লোকসান গুনতে গুনতে বন্ধ হওয়ার সম্ভাবনা। অবশ্য সংকটকালে সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

আয় উপার্জনে সকল পথ খুলে যাবে। দূর থেকে আসা কোন সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পশরা সাজবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোন না কোন পুরস্কারে ভূষিত হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

কর্ম ও ব্যবসাবাণিজ্যে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণ ফল প্রাপ্ত হবেন। দীর্ঘদিনের লারিত স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সকল পরিকল্পনা নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। চতুর্দিক থেকে থেকে তরতাজা উন্নতি করতে থাকায় আনন্দে নাচবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পশরা সাজবে স্বপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোন মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ভ্রমণকালীন বিশেষ সতর্ক থাকুন নচেত্ চোর চিটিংবাজ অজ্ঞানপার্টি লুটরাজের খপ্পরে পড়তে পারেন। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে কিন্তু পল হবেন। দূর তেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহপ্রেমী যুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। দীর্ঘদিনের দাম্পত্য কলহবিবাদের মিমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শত্রু অর্থ কড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। কর্মক্ষেত্রে বড় কোন অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে মন বাঞ্চা পূরণ করবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বন্ধুবান্ধব আত্মীয় পরিজনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগতা সম্পত্তি লাভে সহায়ক হবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহবিবাদের মিমাংসা হবে। টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় শ্রমিক কর্মচারীদের বেতন ভাতাদি দেওয়া কঠিন হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ঠিক হবে না।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভ্রাতাভগ্নিদের সঙ্গে কারণে অকারণে কলহবিবাদের সৃষ্টি হওয়ায় মনে গৃহহত্যাগের বাসনা জাগবে। কর্ম ও ব্যবসাবাণিজ্যে বড় কোন অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ব্যবসাবাণিজ্যে মজুদ মালের দাম ফুলে ফেপে উঠবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা শ্রেয়।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। মন বল জন বল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। নিত্যনতুন প্লান প্রোগ্রাম আর স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। আজকের রোপন করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিযে বাঁচাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর