সোমবার, ২৯ মে, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ  রাশি অধিপতি বুধ, গ্রহমাতা পরিবর্তনশীল গ্রহ চন্দ্র ও শনি মহারাজের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ধন উপার্জনের সব পথ খুলে যাবে বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। লৌকিকতায় প্রচুর অর্থ ব্যয় হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

গৃহ সুখ বজায় রাখতে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। ভাইবোনদের সঙ্গে কলহ-বিবাদের কারণে মনে গৃহত্যাগের বাসনা জাগবে। টাকা-পয়সা যেমন আয় তেমন ব্যয হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। বিদেশে অভস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে ঋণ মুক্তির পথ প্রশস্ত হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বযে আনবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল হওয়ায় মন আনন্দে নাচবে। ব্যবসা বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ-বিবাদ মীমাংসা হওয়া ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ঘটবে।

মিথুন [২১ মে-২০ জুন]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান হওয়ায় সাজ সাজ রব করবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। প্রেমীযুগলের প্রেম-বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া নির্বুদ্ধিতার পরিচয়।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

পূর্ণ পকেট শূন্য হয়ে পড়ায় মন বিষণ্ন হয়ে পড়বে। যে কাজে হাত দেবেন তাতেই ব্যর্থ হওয়ার সম্ভাবনা রাগ জেদ অহঙ্কার বর্জনের সঙ্গে হাত গুটিয়ে রাখা সমীচীন হবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য ও আশীর্বাদ প্রাপ্ত হবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। নিত্যনতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে পড়তে পারে। এমনকি আপনাকে শবযাত্রায় অংশ নিতে হতে পারে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দুর্যোগের মেঘ কাটতে আরম্ভ করবে। বেকারদের মুখে হাসির ঝলক ফুটতে পারে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে। তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাগমন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হবে। বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতি এড়িয়ে চলা সমীচিন হবে। সন্তানদের কেরিয়ার অধ্যায়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। দীর্ঘদিনের দাম্পত্য ঝামেলার অবসান ঘটবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। ব্যবসা-বাণিজ্যে মন্দা, কর্মে হয়রানিমূলক দূর বদলি অপরদিকে খরচের লাগামহীন চাপ সামাল দেওয়া দুঃসাধ্য ব্যাপার হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সহযোগিতা পাবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় মন আনন্দে নাচবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। সেই সুযোগে শ্রমিক-কর্মচারীরা আপনার ব্যবসায়িক মূলধন গায়েব করে দিতে পারে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে-ফেঁপে উঠবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

সন্তানদের আচরণ মনো বেদনার কারণ হবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনার পসরা সাজবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দাম্পত্য কলহ সামাজিক কলহে পরিণত হলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। সংকটকালে বন্ধুবান্ধব কাউকে কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় লাভবান হবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর