শনিবার, ১৭ জুন, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ বুদ্ধির দেবতা বুধ, পরম যোগীগ্রহ শনি মহারাজ ও প্রেমের দেবতা শুক্রাচার্যের  প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মকর রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। ভ্রমণ বন্ধুত্ব শুভ।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন এমকি সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুর চাপ আপনাকে নাজেহাল করে ছাড়বে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও বস্ত্রালঙ্কারের পসরা সাজবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকা সমীচীন হবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের মন খুশিতে নাচবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি আকৃষ্ট থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

বিবাহযোগ্যদের বিবাহের কথা পাকাপাকি হবে। প্রেমীযুগলের জন্য দিনটি স্মরণীয় হয়ে থাকবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা হারানো বন্ধুর সাক্ষাৎ শুভফল প্রদান করবে। লৌকিকতায় প্রচুর অর্থ ব্যয় হওয়ার সম্ভাবনা রয়েছে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে লাগামহীন খরচের চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের মনে অলসতা জেঁকে বসবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দাম্পত্য কলহ সামাজিক কলহে এমনকি মামলা মোকদ্দমা পর্যন্ত গড়াতে পারে। ব্যবসা-বাণিজ্যে অংশীদার আর কর্মক্ষেত্রে সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। এতদসত্ত্বেও মন সুর সংগীত ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি আকৃষ্ট হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ভ্রাতা-ভগ্নিদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল ও পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। অর্থকড়ি সাবধানে নাড়াচাড়া করুন সেই সঙ্গে গোপন প্রেম ও অনুচিত কাজবাজ থেকে বিরত থাকা সমীচীন হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

মনোবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে, যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা সমীচীন হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর