Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১৩ আগস্ট, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১২ আগস্ট, ২০১৭ ২৩:৩২
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি সিংহ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ গ্রহপিতা রবি, সর্বগ্রাসী গ্রহ রাহু ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় ঋণমুক্তির পথ খুলবে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা শ্রেয় হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

মনোবল জনবল অর্থবলের গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। নিত্যনতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্ন-সাধ পূরণের পথ খুলবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

একদিকে আয়-উপার্জন কম, অন্যদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। রাগ-জেদ-অহঙ্কার-আবেগ বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে থাকবে।

 

মিথুন [২১ মে-২০ জুন]

ডাকযোগে চেক, মানিঅর্ডার, বিকাশ, ফ্ল্যাক্সিলোড প্রভৃতি আসতে পারে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করার সম্ভাবনা।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত ও দুশ্চিন্তার অবসান ঘটবে।

 

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শুভাশুভ মিশ্র ফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। ব্যবসা-বাণিজ্যে মজুদমালের দাম বৃদ্ধি পেলেও বিক্রয় করে ঘরে তোলা কঠিন হবে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। বেকারদের দীর্ঘদিনের মনবাঞ্ছা পূরণ হওয়ার সম্ভাবনা।

 

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভ্রমণকালীন সতর্ক থাকুন। নচেৎ চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পরে পড়ে যথা সর্বস্ব হারাতে হবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসায় হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদি ও সমানতালে প্রাপ্ত হবেন।

 

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 দীর্ঘদিনের ভোগ্য ব্যাধিপীড়া থেকে পরিত্রাণের পথ প্রশস্ত হবে। বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামত শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্ন-সাধ পূরণ হবে।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

বন্ধুবান্ধব আত্মীয়পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হয়ে থাকবে।

 

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ভ্রাতাভগ্নি আত্মীয়পরিজনের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে। গৃহবাড়িতে অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।

 

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

আয়-উপার্জনের সব পথ খুলে যাবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্য ও বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দেওয়া শ্রেয়।

এই পাতার আরো খবর
up-arrow