রবিবার, ২০ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি সিংহ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ গ্রহপিতা রবি, গ্রহমাতা চন্দ্র ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। বাণিজ্যিক সফরে না যাওয়াই শ্রেয় হবে।

 

 

 

 

 

   

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

রাগ জেদ অহংকার আবেগ দাম্পত্য জীবন কটুতায় ভরে তুলবে। সংকটকালে কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। কর্ম ক্ষেত্রে বড় কোনো অর্ডার আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ থাকবেন।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভ্রাতা-ভগ্নি, আত্মীয়-পরিজনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা লাভে সহায়ক হবেন। দূর থেকে আসা সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে-ফেঁপে উঠবে। আজ  রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

 

মিথুন [২১ মে-২০ জুন]

আয় উপার্জনের সব পথ খুলে যাবে। পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ঠিক হবে না।

 

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দীর্ঘদিনের লালিত স্বপ্ন সাধ পূরণ হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। বিদেশ গমনেচ্ছুকদের বিদেশ গমনের স্বপ্ন সাধ পূরণ হবে। সপরিবারে কোনো ধর্মীয় অনুষ্ঠানে যোগদান করার সম্ভাবনা।

 

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

পূর্ণ পকেট শূন্য হয়ে পড়বে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে লাগামহীন খরচের চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। অবশ্য সংকটকালে সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে দেবে।

 

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারের ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। শত্রু ও বিরোধীপক্ষের পরিকল্পনা নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

 

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে ফল প্রদান করবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে ঋণ মুক্তির পথ খুলবে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে আপনার বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

 চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পর থেকে বাঁচতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব করবে। মন সুর সংগীত ধর্ম ও পরোপকারের প্রতি ঝুঁকবে।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের পূর্ণ সহযোগিতাপ্রাপ্ত হবেন।

 

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। একদিকে আয় উপার্জন কম অপরদিকে লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। পিতা-মাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার-উপঢৌকনাদিও প্রাপ্ত হবেন।

 

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্ন পূরণ হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ করাই শ্রেয় হবে। ব্যবসা-বাণিজ্যে শ্রম অনুপাতে ফল না হওয়ায় মন বিষণ্ন হয়ে পড়বে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর