Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ২৫ মে, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২৪ মে, ২০১৮ ২৩:৩০
আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল
আজকের ভাগ্যচক্র
bd-pratidin

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বুধ, বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও  দৈত্যকুল গুরু শুক্রচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। জীবনসঙ্গী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। সন্তান সন্ততিদের আচরণ মনোবেদনার কারণ হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দীর্ঘদিনের ভোগ্যব্যাধিপীড়া থেকে পরিত্রাণের পথ খুলবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাদে তারা নিজেরাই ঘায়েল হবে। শিক্ষার্থীদের ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ও অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হয়ে পড়বে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

পিতামাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরনে সহায়ক হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। দূর থেকে আসা কোন সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। দ্রুতগতির বাহন বর্জন করুন।

মিথুন [২১ মে-২০ জুন]

কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। ব্যবসাবাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেৎ বাসাবাড়ি পাল্টানোর ঝামেলায় পড়তে হবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি থেকে সাবধান।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ভাতাভগ্নিদের সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মিমাংসা হবে। কর্ম ও ব্যবসাবাণিজ্যে বড় কোন অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের আলোর মুখ দেখাবে। প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি মিলতে পারে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের স্বপ্ন পূরণ হবে। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হলে সঞ্চয় হবে প্রচুর। ভ্রমণ বন্ধুত্ব বিনোদন শুভ।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

মনবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব ভবিষ্যতে পরম আত্মীয়ে রূপ নেবে। সন্তান সন্তুতিদের আচরণ মনবেদনার কারণ হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

গৃহবাড়ি আসবাবপত্র ও ইলেক্ট্রনিক্স সামগ্রী মেরামতে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে। দূর থেকে আসা কোন অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে পড়বে। এমনকি আপনাকে শব যাত্রায় অংশ নিতে হতে পারে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সহযোগিতা পাবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাশ তথা নিত্যনতুন প্লানপ্রোগ্রাম বাস্তবায়িত হবে। বিবাহযোগ্যদের বিবাহ কার্য সুসম্পন্ন হবে তথা ঐ বিবাহে প্রচুর উপহার উপঢৌকনাদী প্রাপ্ত হবেন। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্ব ভার এসে বর্তাতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। আজকের রোপন করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাচাবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো বুকের ধন বুকে ফিরত পারে। প্রেম রোমান্স শুভ।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হবে। ব্যবসাবাণিজ্যে অংশিদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহবিবাদের মিমাংসা হওয়ায় অচল ব্যবসা সচলের দিকে ধাবিত হবে। মন সুর সঙ্গীত ও ধর্মের প্রতি ঝুকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন ক্রয়ে সতর্কতা আবশ্যক। ঘুস উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্যসেবন ক্রয় বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অপপ্রয়োগ থেকে বিরত থাকুন নচেৎ শ্রীঘরে ঢুকতে হতে পারে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা সন্তানদের সাফল্য লাভ হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয়ের সহযোগিতা পাবেন। গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রব রব করবে। কর্মের সুনাম যশ কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ করবে। প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি মিলতে পারে। লৌকিকতায় প্রচুর ব্যয় হওয়ার সম্ভাবনা রয়েছে।

up-arrow