বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কন্যা রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বুধ, প্রেমের দেবতা শুক্রাচার্য ও পরমযোগী গ্রহ শনি মহারাজের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ধন উপার্জনের সব পথ খুলে যাওয়ায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। বিবাহযোগ্যদের বিবাহ ও প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি পাওয়ার সম্ভাবনা।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। ভাইবোনদের সঙ্গে দীর্ঘদিনের কলহবিবাদের মিমাংসা হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। দুর্জন আত্মীয় বেশে সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা শ্রেয় হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বাণিজ্যিক সফর লাভদাযক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেও হবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেৎ বাসাবাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

মামলা মোকদ্দমার রায় পক্ষে আসবে। ব্যবসাবাণিজ্যে মজুদমালের দাম ফুলে ফেপে উঠবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের মুখে হাসি ফোটাবে। গৃহবাড়িতে কোন কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারে শোকের মাতম চলতে পারে। আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। অবশ্য সহযোগীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। সম্ভাব্যক্ষেত্রে জন্মগ্রহণ করা শিশুটিকে নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। আশ্রিত প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতি হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সে্বেম্বর]

টালকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য সংকটকালে  বন্ধু বান্ধব আত্মীয় পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। দ্রুতগতির বাহন বর্জন করা শ্রেয়।

তুলা  [২৩ সে্বেম্বর-২২ অক্টোবর]

পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাশ তথা অচল ব্যবসা সচল হয়ে উটবে। গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক যাগযজ্ঞাদি অনুষ্ঠিত হবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন ও বিবাহযোগ বর্তমান।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকা শ্রেয় হবে। আয় বুঝে ব্যয় করুন, নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। মন সুর সংগীত ও ধর্মের প্রতি ঝুঁকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সাক্ষাৎ শুভফল প্রদান করতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। শ্রমিক-কর্মচারীদের দিকে তীক্ষ নজর রাখুন। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তা ঘুচবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে বিদেশ গমনের সম্ভাবনা প্রবল।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। সহকর্মী ও অংশীদারদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর