Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ২২ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২১ জুন, ২০১৬ ২৩:৪৩
পারফেক্ট সেলফি তোলার টিপস
ইনফোটেক ডেস্ক
পারফেক্ট সেলফি তোলার টিপস

ফেসবুকের যুগে সেলফি জ্বরে আক্রান্ত গোটা দুনিয়া। আর এটা করতে গিয়ে বিভিন্ন সময় দুর্ঘটনার খবর পাওয়া গেলেও সেটা মাথায় রাখেন না কেউই। কিন্তু যে সেলফির জন্য এতকিছু, সেটি আসলে আকর্ষণীয় হচ্ছে কি তা নিয়ে মানুষের দুশ্চিন্তার কমতি নেই। অনেকে আছেন, সেলফি তুলতে ভালোবাসেন কিন্তু নিজের ছবি দেখে খুশি হতে পারেন না? আয়নার সামনে যখন দাঁড়ায় তখন বেশ সুন্দর দেখালেও সেলফি বা ছবি তোলার পর তা কিন্তু সম্পূর্ণ অন্যরকম দেখায়। পারফেক্ট সেলফি তোলার কিছু টিপস —

একটু কাত হয়ে ছবি তুলুন : একটু ভালো করে লক্ষ্য করে দেখলে বুঝতে পারবেন ছবি তোলার পর আপনার মুখের একদিকের অংশ অন্য অংশটার থেকে বেশি ভালো দেখায়। তাই মাথা অল্প কাত করে ছবি তুলুন। এমনিতে আমাদের অ্যাসিমিট্রিকাল ফেস থাকে তাই অল্প একটু মাথা কাত করলে মুখের অনুপাত ঠিক দেখায়।

ঠোঁট অল্প একটু ফাঁক করে হেসে ছবি তুলুন : অল্প ঠোঁট ফাঁক করে হাসি মুখের ছবি তুললে তা অনেক বেশি স্বাভাবিক মনে হয়। এছাড়াও আপনাকে খুশি এবং নিরুদ্বেগ দেখায়। মুখ বন্ধ করে ছবি তুললে আপনাকে অনমনীয় দেখাবে। এছাড়াও মনে হবে আপনি অস্বচ্ছন্দের মধ্যে আছেন।

আপনার দাঁত এবং মাড়ি সুস্থ রাখুন : সময়ের সঙ্গে দাঁতে হলুদ ছোপ পড়ে যায়। কিন্তু সেলফি তুলতে হাসি দিতে গেলেই তো দাঁত বেরিয়ে আসবে। তাই মাঝে মাঝেই ডেনটিস্টের কাছে গিয়ে দাঁত সাদা করে আসুন। যদি দাঁত ভেঙে যায় বা দাঁত পড়ে যায় তাহলে তা ঠিক করিয়ে নিন। নিয়মিত দাঁত এবং মাড়ির খেয়াল রাখুন। দাঁত ব্রাশ করা ছাড়াও নিয়মিত ফ্লসিং করুন। অ্যান্টি ব্যাকটেরিয়াল মাউথ ওয়াশ দিয়ে নিয়মিত মুখ ধোবেন।

সঠিকভাবে হাসা প্রাকটিস করুন : এটা এক দিনে হবে না। আয়নার সামনে দাঁড়িয়ে এক্সপেরিমেন্ট করে দেখুন। নিজেই বুঝতে পারবেন আপনার পারফেক্ট অ্যাঙ্গেল কোনটা। সবশেষে, খুব বেশি উজ্জ্বল আলো বা অন্ধকার জায়গায় ছবি তুলবেন না।




up-arrow