Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৫ জুলাই, ২০১৬ ২৩:৫৭
১০০ কোটি ছাড়িয়ে মেসেঞ্জার
ইনফো ডেস্ক
১০০ কোটি ছাড়িয়ে মেসেঞ্জার

অনলাইনে বার্তা আদান-প্রদানের অন্যতম মাধ্যম ফেসবুক মেসেঞ্জারের গ্রাহক সংখ্যা ১০০ কোটি ছাড়িয়েছে। সম্প্রতি এই মাইলফলক অর্জনের বিষয়টি জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। অনলাইনে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট ডেভিড মার্কাস বলেন, সামাজিক যোগাযোগ নেটওয়ার্ক ব্যবহার করে একটি পরিবার স্থাপনে সক্ষম হয়েছে মেসেঞ্জার। বার্তা আদান-প্রদানের এই মাধ্যমের গ্রাহক সংখ্যা ১০০ কোটিতে পৌঁছেছে। গ্রাহক বৃদ্ধির মাধ্যমে ফেসবুককে উচ্চতর শিখরে পৌঁছে দিচ্ছে মেসেঞ্জার।

তিনি জানান, ২০১১ সালের অক্টোবর মাসে আইএসও এবং অ্যান্ড্রয়েড ভার্সনে দ্রুত বার্তা আদান-প্রদানের জন্য মেসেঞ্জার সার্ভিস চালু করা হয়। প্রাথমিক অবস্থায় শুধু টেক্সট ও ছবি আদান-প্রদানের জন্য এটি চালু হলেও ধীরে ধীরে এর সঙ্গে যুক্ত হয়েছে ভয়েস ও ভিডিও কল। এছাড়া সাউণ্ড রেকর্ড করে তা আদান-প্রদানের ব্যবস্থাও যুক্ত করা হয়েছে মেসেঞ্জারে। এক বিবৃতিতে ডেভিড মার্কাস বলেন, মেসেঞ্জারের যাত্রার শুরু থেকে ১০০ কোটি গ্রাহকের মাইলফলক পর্যন্ত প্রত্যেকেই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। প্রযুক্তির এই যুগে প্রত্যেক গ্রাহককে প্রতিটি মুহূর্তে সর্বোত্তম যোগাযোগ অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্য নিয়েই কাজ করছি আমরা। একই সঙ্গে মানুষের সঙ্গে মানুষের এবং ব্যবসায়িক যোগাযোগ বাড়ানোর লক্ষ্যও আমাদের রয়েছে।

ফেসবুকের এক বিবৃতিতে বলা হয়, শুধু মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে প্রতি মাসে ১৭০০ কোটি ছবি আদান-প্রদান করা হয়। এছাড়া অনেকে নিজেদের মধ্যে গেমসের বিভিন্ন তথ্য শেয়ার করার জন্যও ম্যাসেঞ্জার অ্যাপ ব্যবহার করেন। বর্তমানে ফেসবুকের গ্রাহক সংখ্যা ১৬০ কোটি অতিক্রম করেছে। আরেক মাধ্যম হোয়াটসঅ্যাপের বর্তমান গ্রাহক সংখ্যা ১০০ কোটির বেশি।

এই পাতার আরো খবর
up-arrow