Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০৮
যে কারণে লিঙ্কডইনে প্রোফাইল দরকার
ইনফোডেস্ক
যে কারণে লিঙ্কডইনে প্রোফাইল দরকার

বর্তমানে প্রফেশনালদের অন্যতম সামাজিক মাধ্যম হচ্ছে লিঙ্কডইন। পৃথিবীব্যাপী প্রায় ৪০০ মিলিয়ন লিঙ্কডইন ব্যবহারকারী রয়েছে। দুনিয়া এগিয়ে যাচ্ছে। আপনি কেন পিছিয়ে থাকবেন? এক প্ল্যাটফর্মে এতো লোক আর কোথায় পাবেন? লিঙ্কডইন একটি বৈশ্বিক যোগাযোগের মাধ্যম। দুনিয়ার যে কোনো প্রান্তের যে কোনো কোম্পানির যে কোনো লোককে পাওয়া সম্ভব লিঙ্কডইন দ্বারা। উন্নত দেশগুলোতে লিঙ্কডইনের মাধ্যমে অনেকেই পাচ্ছে মনের মতো চাকরি। ওয়েবসাইটের সঙ্গে সংযুক্ত করার মাধ্যমে চাকরির সব বিজ্ঞপ্তি আপনি পাবেন লিঙ্কডইনে।

লিঙ্কডইন আপনাকে বাছাই করে বলে দেবে আপনার আসলে কোন কোন চাকরির জন্য আবেদন করা দরকার। আপনার ভালো কাজের জন্য আপনাকে আপনার কলিগ বা বস রেকমেন্ড করতে পারে যা কিনা আপনাকে পরবর্তী চাকরি পেতে অনেক সাহায্য করবে।

লিঙ্কডইনে আপনার যে কোনো পোস্ট কেউ লাইক, শেয়ার বা কমেন্ট করলে সেটা তার প্রোফাইলেও যারা যুক্ত আছে তাদের হোমপেজে চলে যাবে। অনেকের মধ্যে নিজের ভালো কাজের খবর ছড়িয়ে দিতে লিঙ্কডইনের জুড়ি নেই। লিঙ্কডইন ব্যবহার করে আপনি সরাসরি আবেদন করতে পারবেন অনেক বহুজাতিক কোম্পানিতে। দেশি ও বহুজাতিক কোম্পানিগুলোর পেজ বা গ্রুপ ফলো করলে জানতে পারবেন তাদের আপডেটগুলো। নিজের সিভিটি লিঙ্কডইনে আপলোড করে রাখতে পারেন।

up-arrow