মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

বিশ্বব্যাপী জনপ্রিয়তা বাড়ছে স্মার্টফোনের

ইনফোটেক ডেস্ক

বিশ্বব্যাপী জনপ্রিয়তা

বাড়ছে স্মার্টফোনের

বিশ্বব্যাপী জনপ্রিয়তা বাড়ছে স্মার্টফোনের। আর যারা স্মার্টফোনের মাধ্যমে  ছবি তুলতে পছন্দ করেন তাদের দরকার পাওয়ারফুল ক্যামেরার ফোন। আর সে জন্য পেছনে ডুয়াল ক্যামেরার স্মার্টফোনই একমাত্র ভরসা। আধুনিক ডুয়াল রিয়ার ক্যামেরার ফোনে দারুণ সব ছবি তোলা যায়। এরকম বেশকিছু স্মার্টফোন বিশ্ববাজারে এসেছে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য—

হুয়াউই অনার ৬-এক্স : এ বছরের কনজিউমার ইলেকট্রনিক্স শো-এ এই স্মার্টফোনটি দেখিয়েছে হুয়াউই। চীনের বাজারে ছাড়া হয়েছে মোবাইলটি।

এলজি জি-৫ : ডুয়াল রিয়ার ক্যামেরার মধ্যে এই ফোনটি দারুণ জনপ্রিয়। পেছনে রয়েছে ১৬ ও ৮ মেগাপিক্সেলের দুটো ক্যামেরা। প্রথমটিতে রয়েছে এফ/১.৮ অ্যাপারচার, ফেস ডিটেকশন এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন।

হুয়াউই পি-৯ : এতে ডুয়াল ১২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে। সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। দুটোর মধ্যে

একটি মনোক্রমিক ছবি তুলতে বিশেষ মনোযোগ দেয়।

এলজি এক্স ক্যাম : এলজির আরেকটি স্মার্টফোন যাতে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা। এদের একটি ১৩ মেগাপিক্সেল এবং আরেকটি ৫ মেগাপিক্সেল। এলজি এক্স ক্যামে সেলফি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

এলজি ভি-২০ : আরেকটি ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে এলজির। এই ফ্ল্যাগশিপ ফোনের পেছনের একটি ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের এবং রয়েছে এফ/১.৮ অ্যাপারচার। এ ছাড়া ৮ মেগাপিক্সেলের এফ/২.৮ অ্যাপারচারের। অনার ৮ : এ ফোনে রয়েছে ১২ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা। এতে আরও আছে কালার এবং মনোক্রোম সেন্সর। দুটো ক্যামেরাতেই আইএমএক্স ২৮৬ সেন্সর রয়েছে। 

 

সর্বশেষ খবর