বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

পৃথিবী ঘুরে আসুন ৩টি অ্যাপসে

ইনফো ডেস্ক

পৃথিবী ঘুরে আসুন ৩টি অ্যাপসে

ব্যবসায়িক প্রয়োজন বা ভ্রমণ বিভিন্ন উদ্দেশে দেশ-বিদেশের নানা জায়গায় যেতে হয় অনেককে। কিন্তু অপরিচিত জায়গায় গিয়ে কাঙ্ক্ষিত গন্তব্যস্থলে পৌঁছতে বিপত্তিতে পড়েন। তবে এ ঝামেলা থেকে মুক্তি পেতে এখন আপনার স্মার্টফোনে তিনটি অ্যাপস ডাউনলোড করে নিতে পারেন।

গুগল ম্যাপস : গুগল ম্যাপস পরিচিত একটি অ্যাপ। মানচিত্র শব্দটার সঙ্গে আমরা সবাই পরিচিত। কিন্তু এই মানচিত্র শব্দটার ব্যাপকতা বহুগুণে বাড়িয়ে দিয়েছে গুগল ম্যাপস। আশপাশের দোকান, রাস্তাসহ বিভিন্ন বিষয়ে তথ্য অনুসন্ধানে ও ম্যাপ ব্যবহার করার এ সেবাটি দিচ্ছে গুগল। গুগল ম্যাপসের মাধ্যমে আপনি স্থানীয় ব্যবসার লোকেশন খুঁজতে পারেন, এমনকি চলার পথের দিকনির্দেশনা তৈরি করতে পারবেন।

এভারনোট : নানারকম তথ্য আর্কাইভ করে রাখার অ্যাপ হলো, এভারনোট। যে কোনো তথ্য সহজে মনে রাখার জন্য খুবই কাজের অ্যাপ এটি। ভ্রমণের পুরোপুরি কল্পনাই এতে সংরক্ষণ করে রেখে দিতে পারেন। যাত্রার তারিখ, প্রয়োজনীয় কাগজ, কখন ও কোথায় যাবেন। এসব টুকিটাকি তথ্য পেয়ে যাবেন হাতের নাগালেই। ডেস্ক থেকে দূরে থাকলেও নোট লেখার কাজ করা যাবে এতে। সব ধরনের ডিভাইসে এটি সহজে সিনক্রোনাইজ করার সুবিধাও দেয়।

জোভাগো : এই অ্যাপ ব্যবহার করে স্মার্টফোন থেকে হোটেল বুকিং করার সুবিধা রয়েছে। চমৎকার ইন্টারফেসের এই অ্যাপটি চালু করে ইউজার কোথায় হোটেল বুকিং নিতে চান, সেই তথ্য দিলে সে অনুযায়ী প্রয়োজনীয় হোটেলের তালিকা ও মূল্য দেখাবে। জোভাগোর অ্যাপটির সাহায্যে হোটেল রুমের হাই রেজুলেশনের ছবিও দেখা যাবে। এরপর সেখান থেকে বুকিং অপশনে ক্লিক করেই বুকিং করা যাবে।

সর্বশেষ খবর