২৬ নভেম্বর, ২০১৫ ১৭:১৭

'আমিরকে দেশ ছাড়তে বলার অধিকার কারো নেই'

অনলাইন ডেস্ক

'আমিরকে দেশ ছাড়তে বলার অধিকার কারো নেই'

বলিউড অভিনেতা আমির খানকে ভারত ছাড়তে বলার অধিকার কারো নেই বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। ভারত ধর্মীয়ভাবে অসহনশীল এ নিয়ে আমির তার গণতান্ত্রিক অধিকারের মধ্য থেকেই মন্তব্য করেছেন জানিয়ে একথা বলেন মমতা। আজ কলকাতার শহীদ মিনার গ্রাউন্ডে স্বনামধন্য সংখ্যালঘু নেতা সিদ্দিকুল্লাহ চৌধুরী আয়োজিত এক সমাবেশে একথা বলেন তিনি। খবর দ্য হিন্দুর
মমতা বলেন, 'অামির ভুল বা সঠিক বিবৃতি দিয়েছে কিনা সেটা বিষয় নয়। সে তার অধিকারের মধ্য থেকেই ওই বিবৃতি দিয়েছে। তার স্ত্রী কিছু একটা বলেছে ও এ নিয়ে সে স্রেফ কথা বলেছে। এখন কেউ কেউ তাকে দেশ ছাড়ার কথা বলছে যেন দেশটা তাদের; দেশটা সবার। কারো তা বলার অধিকার নেই যে তুমি [আমির] দেশ ছাড় ও পাকিস্তান চলে যাও।'
ভারতে ধর্মীয় অসহনশীলতা নিয়ে বলিউডের আরেক অভিনেতা শাহরুখ খানের করা মন্তব্যেরও প্রসঙ্গ টেনেছেন মমতা। দেশটির আরো অনেককে একই ধরনের হুমকি দেয়া হচ্ছে বলে ওই প্রসঙ্গ টেনে মন্তব্য করেন তিনি।
মমতা বলেন, 'এমনকি আমার দলের মিঠুন চক্রবর্তীর মতো এমপিরাও  ভয়ে আমার সঙ্গে টেলিফোনে কথা বলতে পারেন না।'
নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ সরকারের বিরুদ্ধে যারাই কথা বলছে তাদের পিছনে কেন্দ্রীয় তদন্ত ব্যুরো সিবিঅাইকে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ করেন মমতা।
উল্লেখ্য, ভারতের মহারাষ্ট্রভিত্তিক উগ্র হিন্দুত্ববাদী দল শিব সেনা গতকাল আমির খানকে ভারত ছেড়ে পাকিস্তান চলে যাওয়ার কথা বলেছেন। ভারতে ধর্মীয় অসহিষ্ণু নিয়ে বিদ্যমান পরিস্থিতিতে দেশজুড়ে এক ধরনের নিরাপত্তা শঙ্কা তৈরি হয়েছে এমন প্রেক্ষাপটে সন্তানদের নিরাপত্তার দিকে তাকিয়ে আমিরকে ভারত ছাড়া যায় কিনা একথা তাকে বলেছেন তার স্ত্রী কিরণ রাও।  আর আমির তা শুধু প্রকাশ্যে ব্যক্ত করেছেন। এর প্রেক্ষিতেই শিব সেনা অামিরকে ভারত ছেড়ে পাকিস্তান চলে যাওয়ার কথা বলে।
বিডি-প্রতিদিন/২৬ নভেম্বর ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর