৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:২১

মৃত স্বামীর নিচে জীবিত স্ত্রী

অনলাইন ডেস্ক

মৃত স্বামীর নিচে জীবিত স্ত্রী

তাইওয়ানে ভূমিকম্পে বিধ্বস্ত ভবনের ধ্বংসস্তূপে একে অন্যকে জড়িয়ে দুই দিন চাপা পড়ে ছিলেন স্বামী-স্ত্রী। তবে স্বামীর মৃত্যু হলেও বেঁচে ছিলেন স্ত্রী। পাশেই পড়ে ছিল তাদের দুই বছরের ছেলের লাশ। সোমবার ওই নারীকে উদ্ধার করা হয়েছে।

তাইওয়ানের তাইনান শহরে ভূমিকম্পে বিধ্বস্ত হয় একটি বিশাল আবাসিক ভবন। সেই ভবন থেকে সোমবার দুইজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। যার মধ্যে একজন ওই নারী। উদ্ধারকৃত নারীর নাম সাও-ওয়েই লিং। সোমবার সকালে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। স্থানীয় সংসদ সদস্য ওয়াং তিং-ইউয়ের বরাত দিয়ে রয়াটার্স এ খবর জানিয়েছে।

সর্বশেষ তথ্যানুযায়ী তাইওয়ানে ভূমিকম্পে মারা গেছে ৩৭ জন। এখনো ১০০ জনের মতো লোক ওই ভবনের ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে।

উদ্ধারকর্মীরা জানিয়েছেন, মনে হয়েছে ওই নারীর স্বামীর কারণে বিমের নিচে চাপা পড়া থেকে বেঁচে গেছেন তিনি। ধ্বংসস্তূপের নিচে বেঁচে থাকা লোকদের সন্ধান পাওয়ার পর রাতভর তার সঙ্গে যোগাযোগ চালিয়ে যান উদ্ধারকর্মীরা। পরে ধ্বংসস্তূপ কেটে সোমবার সকালে তাদের উদ্ধার করা হয়।

ধ্বংসস্তূপ থেকে রবিবার রাত পর্যন্ত ৩১০ জনকে উদ্ধার করা হয়েছে, যাদের মধ্যে ১০০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। ছয় মাসের একটি শিশুকে জীবিত উদ্ধার করা হলেও হাসপাতালে নেওয়ার কয়েক ঘণ্টা পর তার মৃত্যু হয়।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

বিডি-প্রতিদিন/০৮ ফেব্রুয়ারি ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর