১০ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:১৫

'আসাম থেকে বাংলাদেশি অনুপ্রবেশ নির্মূল করা হবে'

দীপক দেবনাথ, কলকাতা

'আসাম থেকে বাংলাদেশি অনুপ্রবেশ নির্মূল করা হবে'

ফাইল ছবি

ভারতের আসাম রাজ্যে যদি বিজেপি ক্ষমতায় আসে তবে সেক্ষেত্রে প্রধান কাজই হবে বাংলাদেশি অনুপ্রবেশ নির্মূল করা। বুধবার অাসামের কোকরাঝাড়ে বোড়োল্যান্ড পিপলস ফ্রন্ট (বিপিএফ)-এর একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এ মন্তব্য করেন।

অনুপ্রবেশ ইস্যুতে অাসামের কংগ্রেস শাসিত সরকারকে দায়ী করে অতিম শাহ বলেন, অনুপ্রবেশকারীদের কিছুতেই অাসাম এবং বোড়োল্যান্ড বাসীর অধিকার লঙ্ঘণ করতে দেবে না বিজেপি। তাঁর অভিযোগ, ‘ভোট ব্যাংকের স্বার্থেই অাসামের কংগ্রেস সরকার অনুপ্রবেশ ইস্যুতে মদদ দিচ্ছে। বাংলাদেশ থেকে আগত অনুপ্রবেশকারীরা এখন সারা ভারতে ছড়িয়ে পড়েছে। তারা এখন এখানকার স্থানীয় নাগরিকদের অধিকারেও হস্তক্ষেপ করছে। অাসামে যদি বিজেপি-বিপিএফ জোট ক্ষমতায় আসে তবে আমরা আপনাদেরকে এই আশ্বাস দিতে পারি যে তখন অাসামে কোন বাংলাদেশি অনুপ্রবেশের ঘটনা ঘটবে না’।
 
অাসামের অনুন্নয়নের জন্য রাজ্যটির মুখ্যমন্ত্রী তরুণ গগৈ’কে দায়ী অমিত শাহ। তাঁর মতে, এরাজ্যে কংগ্রেস ক্ষমতায় আসার পর থেকে গত ১৫ বছর ধরে উন্নয়ন থমকে গেছে। উল্টে পুরো রাজ্যটাই দুর্নীতিতে ছেয়ে গেছে। এরাজ্যে নারীরা সুরক্ষিত নেই, আর যেখানে নারীরা সুরক্ষিত নয় সেই রাজ্যের কোন অগ্রগতি হতে পারে না।  

বিডি-প্রতিদিন/১০ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর