২৪ মার্চ, ২০১৬ ১৭:৫৩

হোলিতে মাতলেন সোনিয়া রাহুল অমিত শাহ

দীপক দেবনাথ, কলকাতা

হোলিতে মাতলেন সোনিয়া রাহুল অমিত শাহ

রঙের উৎসবে মাতলেন ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, দলের সহ-সভাপতি রাহুল গান্ধী, বিজেপি সভাপতি অমিত শাহ, দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, সংসদীয় মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালসহ বিভিন্ন দলের শীর্ষ নেতারা। বৃহস্পতিবার নিজের মতো করে তারা এ রঙের খেলায় মেতে উঠেন। 

হোলি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে ২৪ আকবর রোডে কংগ্রেসের সদর দফতরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে দলীয় কর্মীদের তরফে ফুলেল শুভেচ্ছা জানান তাদের দলীয় নেতা-নেত্রীদের। এরপর কর্মীদের সাথে হোলিতে মেতে ওঠেন সোনিয়া ও রাহুল। দলীয় কর্মীরা এদের দু'জনকে রঙ মাখিয়ে দেন, পাল্টা তারাও আবির রঙ মাখিয়ে দেন তাদের গালে। মা ও ছেলের পাশাপাশি অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি (এআইসিসি)-এর কোষাধ্যক্ষ মোতিলাল ভোরা, দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী শীলা দিক্ষিত, দিল্লির কংগ্রেস সভাপতি অজয় মাকেন, কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ, আহমেদ প্যাটেল, অম্বিকা সোনি, দলের মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালাসহ দলের শীর্ষ নেতারাও উপস্থিত ছিলেন।

হোলি শেষে চলে মিষ্টি মুখের পালা। প্রায় ১৫ মিনিট ধরে চলে এই অনুষ্ঠান। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাহুল বলেন ‘আমার বার্তাই হল শান্তি ও ভাতৃত্ববোধ বজায় রাখা। প্রত্যেক মানুষেরই হৃদয়ভরা ভালবাসা নিয়ে বেঁচে থাকা উচিত’। পরে দিল্লির তুঘলক লেনে অবস্থিত নিজের বাসায় ফিরে এসে নিজের ব্যক্তিগত নিরাপত্তা রক্ষী স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)-এর অফিসারদের সাথে রঙ খেলেন রাহুল। 

এদিকে, বৃহস্পতিবার নিজের বাংলোতে দলীয় কর্মীদের সাথে রঙের উৎসবে মেতে ওঠেন বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আলাদা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, সংসদীয় মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু, সংসদীয় প্রতিমন্ত্রী মুখতার আব্বাস নাকভি প্রত্যেকেই যে যার মতো হোলি উৎসবে মেতে ওঠেন।

পরিবারের স্বজনদের পাশাপাশি দলের মন্ত্রী, বিধায়ক, সরকারি কর্মকর্তাদের সাথে রঙের উৎসবে যোগ দেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়া। হোলি উপলক্ষ্যে দিল্লিবাসীকে শুভেচ্ছা জানান তারা।

পাটনায় দলীয় কর্মীদের সাথে হোলিতে যোগ দেন বিহারের মুখ্যমন্ত্রী জেডিইউ নেতা নীতিশ কুমার, আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব প্রমুখ।

বিডি-প্রতিদিন/২৪ মার্চ, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর