শিরোনাম
৩০ এপ্রিল, ২০১৬ ১৪:০১

ক্যালিফোর্নিয়াতে দ্বিতীয় দিনের মতো ট্রাম্পবিরোধী বিক্ষোভ

অনলাইন ডেস্ক

ক্যালিফোর্নিয়াতে দ্বিতীয় দিনের মতো ট্রাম্পবিরোধী বিক্ষোভ

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যে গতকাল শুক্রবারও দ্বিতীয় দিনের মতো রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পবিরোধী বিক্ষোভ হয়েছে। কয়েকশ' বিক্ষোভকারীর বিক্ষোভের মুখে ট্রাম্প তার গাড়িবহর থামাতে বাধ্য হন ও পেছনের দরজা দিয়ে সংশ্লিষ্ট হোটেলে প্রবেশ করেন। রাজ্যের সান ফ্রান্সিসকো শহরের বারলিংগেমস্থ একটি হোটেলে রিপাবলিকান দলীয় নিজের একটি সমাবেশে ভাষণ দিতে তিনি হোটেলটিতে গিয়েছিলেন। খবর রয়টার্সের

রিপাবলিকান দল থেকে মনোনয়ন প্রত্যাশী ফ্রন্টরানার ট্রাম্প যে হোটেলটিতে অবস্থান করছিলেন এর বাইরে কয়েকশ' বিক্ষোভকারী অবস্থান নেন। বিক্ষোভের এক পর্যায়ে তারা হোটেলের নিরাপত্তা গেইট পর্যন্ত পৌঁছে যান। তখন পুলিশ তাদের থামাতে বাধ্য হয়। বিক্ষোভরত কয়েকজনের হাতে মেক্সিকোর জাতীয় পতাকা ছিল।

বিক্ষোভ ভেঙে সমাবেশস্থলে পৌঁছা কঠিন ছিল বলে ট্রাম্প নিজেও স্বীকার করেছেন। তার ভাষায়, 'প্রকৃতপক্ষে মনে হচ্ছিল আমি যেন সীমান্ত পার করছি।'
এর আগে গত বৃহস্পতিবার রাতেও ক্যালিফোর্নিয়ার কোস্তা মেজা শহরে ট্রাম্পবিরোধী বিক্ষোভ হয়। তখন সেখানে প্রাইমারি সামনে রেখে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দিচ্ছিলেন এই রিয়েল এস্টেট ব্যবসায়ী। বিক্ষোভকারীরা দায়িত্বরত পুলিশের একটি গাড়ির কাঁচ ভেঙে দেয় ও যানচলাচলে ব্যাঘাত ঘটনায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২০ বিক্ষোভকারীকেও আটক করে।

উল্লেখ্য, আগামী ৭ জুন ক্যালিফোর্নিয়ায় রিপাবলিকান দলীয় প্রাইমারি অনুষ্ঠিত হবে। তা সামনে রেখেই ট্রাম্প সেখানকার বিভিন্ন শহরে নির্বাচনী সমাবেশ করছেন। তার আগে ইন্ডিয়ানায় প্রাইমারি অনুষ্ঠিত হবে। এখানে আরেক প্রার্থী টেড ক্রুজের চেয়ে জনমত জরিপে এগিয়ে আছেন ট্রাম্প।


বিডি-প্রতিদিন/৩০ এপ্রিল ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর