১৬ মে, ২০১৬ ১৫:২১

মোদিকে দেখতে দিল্লিতে হীরাবেন

দীপক দেবনাথ, কলকাতা:

মোদিকে দেখতে দিল্লিতে হীরাবেন

প্রধানমনন্ত্রী হওয়ার পর এই প্রথম দিল্লিতে নরেন্দ্র মোদির ৭ নম্বর রেস কোর্সের সরকারি বাসভবনে এলেন হীরাবেন। এতদিন গুজরাটে গিয়েই মায়ের সাথে দেখা করতেন মোদি। এবার দিল্লিতে নিয়ে এলেন মাকে। তবে ক্ষণিকের জন্য।
 
মাকে হুইল চেয়ারে বসিয়ে রেস কোর্সের বাসভবনের গোটা চত্ত্বর ঘুরিয়ে দেখান প্রধানমন্ত্রী। বাহারি ফুলের গাছ থেকে শুরু করে বহু দুর্মূল্য গাছের বর্ণনা দেন মোদি। এরপর মায়ের সাথে বাগানে বসেই চা-দুধ জাতীয় পানীয় পান করেন।


 
পরে রবিবার ফেসবুকে সেই মায়ের সাথে নিজের তিনটি ছবি শেয়ার করেন মোদি। ট্যুইটারে তিনি লেখেন, ''মা গুজরাটে ফিরে গেলেন। অনেকদিন পর মায়ের সাথে অনেকটা মূল্যবান সময় কাটালাম। এই প্রথম তিনি আমার রেস কোর্সের বাসভবনে এলেন।''

২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পরই মায়ের দোয়া নিতে ছুটে চলে যান গুজরাটে। তারপর যখনই মায়ের সাথে দেখা করতে ইচ্ছে করতো, সেখানে গিয়েই তাঁর সাথে দেখা করতেন প্রধানমন্ত্রী। আর এবার নিজের বাসায় নিয়ে এসে মাকে ঘুরিয়ে দেখালেন সবকিছু।

মায়ের বিষয়ে বরাবরই আবেগপ্রবণ প্রধানমন্ত্রী। গত বছরের সেপ্টেম্বরে মার্কিন সফরে গিয়ে ক্যালিফোর্ণিয়ায় ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের সাথে এক প্রশ্নোত্তর পর্বে ছোটবেলায় মায়ের কষ্টের কথা বলতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন মোদি। চোখ বেয়ে নেমে আসে অশ্রুধারা। মোদির সেই ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।রূপ নেয়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর