২৪ মে, ২০১৬ ১৭:২২

দিল্লির গ্রামে এয়ার আ্যাম্বুলেন্সের জরুরি অবতরণ, আহত ২

দীপক দেবনাথ, কলকাতা

দিল্লির গ্রামে এয়ার আ্যাম্বুলেন্সের জরুরি অবতরণ, আহত ২

পাটনা থেকে দিল্লি আসার পথে জরুরি অবতরণ করল এয়ার অ্যাম্বুলেন্স। মঙ্গলবার দুপুরের দিকে পাটনা থেকে রোগী নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি দিল্লির হাসপাতালের দিকে আসছিল। দুপুর পৌনে তিনটার দিকে দিল্লির নজফ্ফরগরের কায়ার গ্রামে একটি ক্ষেতের মধ্যে এটি জরুরি অবতরণ করে। ওই অ্যাম্বুলেন্সটিতে পাইলট ছাড়াও এক চিকিৎসক, রোগী ও টেকনিশিয়ানসহ মোট সাতজন ছিলেন। জরুরি অবতরণের ফলে দুই যাত্রী আহত হয়েছেন। যান্ত্রিক ত্রুটির কারণেই অ্যাম্বুলেন্সটিকে জরুরি অবতরণ করানো হয় বলে খবর। 

জরুরি অবতরণের পরই পাশের গ্রাম থেকে স্থানীয় বাসিন্দারা ছুটে এসে উদ্ধারকাজে হাত লাগায়। আহত ও অসুস্থ রোগীসহ কয়েকজনকে নিকটবর্তী মেদান্ত হাসপাতালে ভর্তি করানো হয়। ছোট বিমানের জরুরি অবতরণের খবর পাওয়ার পর ফায়ার সার্ভিস, পুলিশ ও বিমাববাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাও ছুটে আসেন। 

এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) সূত্রে খবর ইঞ্জিনের সমস্যা দেখায় দিল্লি থেকে ৬ নটিক্যাল মাইল দূরে অবস্থান করা এয়ার অ্যাম্বুলেন্সটির পাইলট যোগাযোগ করে এটিসি’এর সাথে। পাইলট জানায় বিমানের দুইটি ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় কোন একটি সুরক্ষিত জায়গায় জরুরি অবতরণ প্রয়োজনীয় হয়ে পড়েছে।

সি-৯০ মডেলের বিচকিং এয়ারক্র্যাফটির মালিকাধীন সংস্থাটি হল অ্যালকেমিস্ট। ১৯৮৯ সালে কম আসনবিশিষ্ট এই ছোট বিমানটি তৈরি করা হয়। একজন ক্রু ও ৬ যাত্রীসহ দুই ইঞ্জিনবিশিষ্ট এই অ্যাম্বুলেন্সে আসন সংখ্যা ৭।

 

বিডি-প্রতিদিন/ ২৪ মে, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর