২৯ মে, ২০১৬ ১৮:৪০

মোদির ওয়েবসাইট এবার বাংলায়

দীপক দেবনাথ, কলকাতা

মোদির ওয়েবসাইট এবার বাংলায়

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওয়েবসাইট এবার বাংলাতেও দেখা যাবে। ওয়েবসাইটি হল: ডব্লিউ ডব্লিউ ডব্লিউ ডট পিএমইন্ডিয়া ডট গভ ডট ইন স্ল্যাশ বিএন (http://www.pmindia.gov.in/bn/)। দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ প্রধানমন্ত্রীর ওয়েবসাইটির বাংলা সংস্করণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বাংলা ছাড়াও ভারতের আরও পাঁচটি আঞ্চলিক ভাষাতেও দেখা যাবে এই ওয়েবসাইটি। এগুলি হল মারাঠি, গুজরাটি, মালায়ালাম, তামিল ও তেলেগু। 

ছয় ভাষায় ওয়েবসাইটি উদ্বোধনের পর মোদি সুষমা স্বরাজকে ধন্যবাদ জানিয়েছেন। ট্যুইটে প্রধানমন্ত্রী জানান, ‘ছয় ভাষাতে প্রধানমন্ত্রীর ওয়েবসাইট উদ্বোধন করার জন্য সুষমা স্বরাজকে অনেক ধন্যবাদ। এই ওয়েবসাইটের ফলে আপনাদের সবার সাথে আমার যোগাযোগ বৃদ্ধি পাবে’। এই উদ্যোগকে বাস্তবায়িত করার পিছনে যাদের প্রচেষ্টা আছে তাদেরও ধন্যবাদ জানিয়েছেন তিনি। 

মোদি বলেন, ‘আপনাদের যদি মনে হয় যে এই ওয়েবসাইটে কোথাও সংশোধন করা উচিত তবে অবশ্যই আমাকে জানাবেন। আপনাদের মতামতকে সবসময় স্বাগত’। 

ছয়টি ভাষায় প্রধানমন্ত্রীর ওয়েবসাইটির উদ্বোধনের পর নিজের আনন্দ প্রকাশ করে সুষমা স্বরাজ বলেন, প্রধানমন্ত্রী এবং এনডিএ সরকার চায় দেশের মানুষের সাথে তাদের আঞ্চলিক ভাষায় যোগাযোগ গড়ে তুলতে। এর ফলে দেশের মানুষ খুব সহজেই সরকারের কর্মসূচি জানতে পারবেন। ধাপে ধাপে দেশের অন্যান্য ভাষাতেও ওই সাইটটি দেখা যাবে বলে জানিয়েছেন সুষমা।

 

বিডি-প্রতিদিন/ ২৯ মে, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর