৩১ মে, ২০১৬ ১০:৪৯

এবার ফেসবুকে যৌনদাসী বিক্রি আইএসের

অনলাইন ডেস্ক

এবার ফেসবুকে যৌনদাসী বিক্রি আইএসের

আধুনিক যুগে বর্বরতার আর এক নাম আইএস। মধ্য প্রাচ্যে হত্যালীলা চালানোর পাশাপাশি বিপুল সংখ্যক মহিলাদের যৌনদাসী হিসেবে আটক করে রেখেছে তারা। তুমুল নির্যাতনের পর এবার যৌনদাসীদের বিক্রি করতে উদ্যত আইএস সদস্যরা।

ইসলামিক স্টেট বা আইএস বহুদিন ধরেই আটক মহিলাদের উপর শারীরিক নির্যাতন করছে বলে অভিযোগ। আইএসের হাত থেকে পালিয়ে আসা বহু মহিলাই সেই মর্মান্তিক নিপীড়নের স্মৃতিচারণা করেছেন। এছাড়া সংবাদমাধ্যমে একাধিকবার প্রকাশিত হয়েছে আইএসের কিছু ইশতেহার বা নির্দেশনামা, যেখানে স্পষ্ট ভাষায় মহিলাদের যৌনদাসীতে পরিণত করার বিধান দেওয়া হয়েছে।

বর্বরতার চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে এই ইসলামিক মৌলবাদী গোষ্ঠী। এবার তারা ফেসবুকের মাধ্যমে যৌনদাসী বিক্রির উদ্যোগ নিয়েছে। সম্প্রতি ফেসবুকে একটি মেয়ের ছবি পোস্ট করেছেন আবু আসাদ আলমানি নামের এক আইএস সদস্য। ছবির সঙ্গে লেখা ছিল, ‘যে সব ভায়েরা দাসী কেনার কথা ভাবছ তাদের জন্য। এর দাম ৮০০০ ডলার।’

কয়েক ঘণ্টা পরে আরও একটি ছবি পোস্ট করে ওই একই লোক। সেখানেও ৮০০০ ডলার মূল্যে দাসী কেনার জন্য ক্রেতাদের আহ্বান করা হয়। তবে ওই দু’টি পোস্টই পরে মুছে দেওয়া হয়। এখনও পর্যন্ত কয়েকশো মহিলাকে যৌনদাসী হিসেবে আটক করে রেখেছে আইএস। মার্কিন সংবাদপত্রের খবর অনুযায়ী নির্বিচারে, কোন রকম সঠিক চিকিৎসাবিধি না মেনেই ওরাল এবং ইনজেক্টেরল গর্ভনিরোধক ব্যবহার করা হচ্ছে ওই মহিলাদের উপর। এবার এই যৌনদাসীদের বিক্রি করে সংগঠনের জন্য প্রয়োজনীয় অর্থ একত্র করাই এই নৃশংস বাহিনীর উদ্দেশ্য।

সূত্র: এবেলা

 

বিডি প্রতিদিন/ ৩১ মে ২০১৬/ হিমেল-০৯

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর