Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ৮ জুন, ২০১৬ ১১:৪৮
আলীর শেষযাত্রায় থাকছেন না ওবামা
অনলাইন ডেস্ক
আলীর শেষযাত্রায় থাকছেন না ওবামা

মোহাম্মদ আলীর শেষকৃত্য অনুষ্ঠান ও দাফন আগামী শুক্রবার। বক্সিং কিংবদন্তিকে শেষ বিদায় জানাতে ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে সাধারণ মানুষের পাশাপাশি বিশ্ব নেতাদেরও। তবে ব্যক্তিগত কারণে যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত এই বক্সারের শেষকৃত্যে থাকছেন না খোদ মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। খবর বিবিসির।

হোয়াইট হাউজ থেকে জানানো হয়েছে, শুক্রবার ওবামার মেয়ে মালিয়ার হাইস্কুল গ্র্যাজুয়েশন অনুষ্ঠান। এতে সস্ত্রীক উপস্থিত থাকার কথা রয়েছে তার। আর এই কারণেই তাদের পক্ষে মোহাম্মদ আলীর শোক মিছিল বা শেষকৃত্যে থাকা সম্ভব হবে না।

তবে তারা হোয়াইট হাউজের সিনিয়র উপদেষ্টা ভ্যালেরি জ্যারেটের হাত দিয়ে মোহাম্মদ আলীর পরিবারের কাছে একটি চিঠি পাঠিয়ে দেবেন। জ্যারেট ব্যক্তিগতভাবে আলীকে চিনতেন। তাই তার হাতেই চিঠিটি পাঠানো হবে।

এদিকে, বারাক ওবামা না থাকলেও দাফনে অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগান ও জর্ডান কিং আবদু্ল্লাহর। এ ছাড়া আলীর শেষকৃত্য অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার কথা রয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও কৌতুক অভিনেতা বিলি ক্রিস্টালের।

প্রসঙ্গত, বিশ্বের সবচেয়ে বিখ্যাত ক্রীড়াবিদ তিনবারের বিশ্ব হেভিওয়েট চ্যাম্পিয়ন মোহাম্মদ আলী ৭৪ বছর বয়সে স্থানীয় সময় শুক্রবার রাতে মারা যান। যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের লুইসভিলে নিজ জন্মস্থানে আগামী শুক্রবার সমাহিত করা হবে কিংবদন্তি এই মুষ্টিযোদ্ধাকে।

বিডি-প্রতিদিন/০৮ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow