Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : ১১ জুন, ২০১৬ ১০:০৮
নিশ্চয়তা দিচ্ছি হিলারিই প্রেসিডেন্ট হবেন: সিনেটর ওয়ারেন
অনলাইন ডেস্ক
নিশ্চয়তা দিচ্ছি হিলারিই প্রেসিডেন্ট হবেন: সিনেটর ওয়ারেন

যুক্তরাষ্ট্রের আসন্ন ৫৮তম প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দল থেকে সম্ভাব্য মনোনিত প্রার্থী হিলারি ক্লিনটনই প্রেসিডেন্ট নির্বাচিত হবেন বলে নিজের দৃঢ় বিশ্বাস প্রকাশ করেছেন ডেমোক্র্যাটিক দলের প্রভাবশালী ম্যাসাচুসেটসের সিনেটর এলিজাবেথ ওয়ারেন। হিলারিকে সমর্থন দিয়ে নিজের এ আশার কথা ব্যক্ত করেন তিনি।

ম্যাসাচুসেটস থেকে নির্বাচিত এ সিনেটর 'দি বোস্টন গ্লোব'কে বলেন, ‌তিনি হিলারি ক্লিনটনকে সমর্থন দিচ্ছেন এ কারণে যে, হিলারি একজন যোদ্ধা; তিনি একজন সাহসী যোদ্ধা। ওয়ারেন বলেন, 'আমি এ লড়াইয়ে অংশ নিচ্ছি এবং হিলারিকে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচিত করার জন্য আপ্রাণ চেষ্টা চালাব।'

ওয়ারেন হার্ভাড ল' স্কুলের সাবেক প্রফেসর ছিলেন। তিনি বলেন, 'ডেমোক্র্যাট দলের জন্য হিলারির মতো একজন নেতা দরকার যিনি তাদের জন্য লড়তে পারবেন।' তিনি আরো বলেন, 'দেশের জন্য এ মুহুর্তে যেমন নেতা দরকার হিলারি ক্লিনটন ঠিক তেমনই।'


এদিকে, ডেমোক্র্যাট দলের আরেক প্রার্থী বার্নি স্যান্ডার্স ওবামার সঙ্গে বৈঠক করার পর বলেছেন, ডোনাল্ডকে ঠেকানোর জন্য তিনি হিলারির সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবেন। তবে তিনি প্রার্থীতা প্রত্যাহার করবেন কিনা সে বিষয়ে স্পষ্ট কোনো ইঙ্গিত দেননি। হিলারি এরইমধ্যে দলীয় ২,৩৮৩টি ডেলিগেট ভোট পেয়ে মনোনয়ন নিশ্চিত করেছেন। তবে আগামী মাসে ফিলাডেলফিয়ায় অনুষ্ঠেয় দলটির জাতীয় কনভেনশনেই তা চূড়ান্ত করা হবে।

অপরদিকে, শোনা যাচ্ছে এলিজাবেথ ওয়ারেন-ই নাকি হিলারি ক্লিনটনের রানিংমেট অর্থাৎ ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হতে যাচ্ছেন। আগামী কয়েকদিনের মধ্যেই এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।  

বিডি-প্রতিদিন/১১ জুন ২০১৬/শরীফ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow