Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১২ জুন, ২০১৬ ১৬:৩৯
জনমত জরিপ
অর্ধেক মার্কিনি চায় স্যান্ডার্স নির্বাচনী দৌড়ে থাকুক
অনলাইন ডেস্ক
অর্ধেক মার্কিনি চায় স্যান্ডার্স নির্বাচনী দৌড়ে থাকুক

যুক্তরাষ্ট্রের প্রায় অর্ধেক নাগরিক চায় যে ডেমোক্র্যাট দলের অন্যতম মনোনয়ন প্রত্যাশী বার্নি স্যান্ডার্স চলতি বছরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা অব্যাহত রাখুন। নতুন এক জনমত জরিপে এ তথ্য উঠে এসেছে। তবে এরইমধ্যে দলের শক্তিশালী প্রার্থী হিলারি ক্লিনটন মনোনয়ন নিশ্চিত করেছেন এবং এ কারণে স্যান্ডার্সের পক্ষে দলীয় মনোনয়ন পাওয়ার সম্ভাবনা খুবই কম।

মর্নিং কনসাল্ট ও ভক্স যৌথভাবে  জরিপটি পরিচালনা করে। গত শুক্রবার প্রকাশিত জরিপের ফলাফলে দেখা যাচ্ছে, যুক্তরাষ্ট্রের ৪৮ ভাগ মানুষ বলেন, প্রেসিডেন্ট নির্বাচনে স্যান্ডার্সের প্রতিদ্বন্দ্বিতা অব্যাহত রাখা উচিত। এর বিপরীতে ৩৬ ভাগ মানুষ বলেছেন নির্বাচনী দৌড় থেকে তার সরে দাঁড়ানো উচিত।

জনমত জরিপের ফলাফল অনুযায়ী, স্যান্ডার্সের প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকার পক্ষে মত দিয়েছেন নিজ দলের শতকরা ৪৭ ভাগ মানুষ, রিপাবলিকান দলের ৪৮ ভাগ এবং স্বতন্ত্র নাগরিকদের শতকরা ৫২ ভাগ। দলীয় মননোয়নের আশা যদিও ক্ষীণ তবু নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করলে স্যান্ডার্স বাকি দুই প্রার্থী হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে শক্ত লড়াই করতে সক্ষম হবেন বলে জরিপে ইঙ্গিত দেয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/১২ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow