Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ জুন, ২০১৬ ১০:০৪
পাকিস্তানে 'জার্বে আজব' অভিযানে ৩৫০০ সন্ত্রাসী ও ৪৯০ সেনার মৃত্যু
অনলাইন ডেস্ক
পাকিস্তানে 'জার্বে আজব' অভিযানে ৩৫০০ সন্ত্রাসী ও ৪৯০ সেনার মৃত্যু

পাকিস্তান গত দু'বছর ধরে সন্ত্রাসীদের বিরুদ্ধে জার্বে আজব নামের সেনা অভিযান চালিয়ে সাড়ে তিন হাজার সন্ত্রাসীকে নির্মূল করেছে। আর এ অভিযান চালাতে যেয়ে ৪৯০ জন সেনা নিহত হয়েছে।

পাক সেনাবাহিনীর জনসংযোগ পরিদফতর আইএসপিআর’এর প্রধান লে জেনারেল অসীম সেলিম বাজওয়া এ সব কথা জানিয়েছেন। 'জার্বে আজব'র দ্বিতীয় বর্ষ উপলক্ষে সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি।

এ ছাড়া, সন্ত্রাসীদের কাছ থেকে ২৫৩ টন বিস্ফোরক উদ্ধার করেছে যা দিয়ে ১৫ বছর ধরে বোমা তৈরি করা যেত। একই সঙ্গে শাওয়াল এলাকায় বোমা বানানোর সাড়ে সাত হাজার কারখানা বন্ধ করে দেয়া হয়েছে। জার্বে আজবের মাধ্যমে উপজাতি অধ্যুষিত উত্তর ওয়াজিরিস্তানের তিন হাজার ছয়শ’ কিলোমিটার ভূখণ্ডকে পুরোপুরি সন্ত্রাসী মুক্ত করা হয়েছে। এ ছাড়া, এ অভিযানের মধ্য দিয়ে সন্ত্রাসীদের ৯৯২টি আস্তানা ধ্বংস করে দেয়া হয়েছে।

এদিকে, করাচির আইন শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে বক্তব্য দিতে যেয়ে জেনারেল বাজওয়া আরো জানান, পাকিস্তানের এ বন্দর নগরী থেকে ১২০০ সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

এ সময়ে বেলুচিস্তান থেকে আটক ভারতীয় নৌ বাহিনীর কমান্ডার এবং গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং বা 'র'র কথিত গুপ্তচর প্রসঙ্গেও কথা বলেন তিনি। তিনি দাবি করেন, 'তার ভাষায়, দ্বিতীয় মহাযুদ্ধের পর এই প্রথম অন্য দেশের চাকরিরত সামরিক কর্মকর্তা অন্য দেশ থেকে আটক করা হলো। '

তিনি আরো দাবি করেন, 'আফগানিস্তান সংলগ্ন উপজাতি অধ্যুষিত এলাকা থেকে 'র' এবং আফগান গুপ্তচরদের আটক করেছে পাকিস্তান বাহিনী। '


বিডি-প্রতিদিন/১৬ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow