Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১৩:১১
বিমানবন্দরে বোমাতঙ্ক, কাশ্মীরি ছাত্রী আটক
দীপক দেবনাথ, কলকাতা
বিমানবন্দরে বোমাতঙ্ক, কাশ্মীরি ছাত্রী আটক

বোমা বহনকারী সন্দেহে ভারতশাসিত কাশ্মীরের এক নারী শিক্ষার্থীকে আটক করল দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। শ্রীনগরের রাজবাগ এলাকার বাসিন্দা ওই নারী শিক্ষার্থী বাংলাদেশের একটি মেডিক্যাল কলেজের ছাত্রী।

গতকাল শুক্রবার ঢাকা থেকে কলকাতা হয়ে দিল্লি পৌঁছনোর পরই ওই নারী শিক্ষার্থীকে আটক করেন বিমান বন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ)-এর কর্মকর্তারা।  

বিমানবন্দর সূত্রে খবর, গতকাল সকাল এগারটার দিকে অভিযুক্ত ওই শিক্ষার্থীসহ আরও চার মেডিকেল শিক্ষার্থী দিল্লি বিমানবন্দরে পৌঁছায়। কিন্তু ওই নারী শিক্ষার্থীর চেক-ইন-লাগেজটির গায়ে ইংরেজিতে লেখা বম্ব (বিওএমবি) শব্দটি দেখার পরই সন্দেহ হয় বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের। সাথে সাথেই তাঁকে আটক করা হয়। এর পর কয়েক ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়।  

সিআইএসএফ’এর কর্মকর্তা জানান, ‘বিমানবন্দরের সাথে যেহেতু নিরাপত্তার বিষয়টি জড়িত তাই তার ব্যাগ পরীক্ষা ছাড়া আমরা তাকে ছেড়ে দিতে পারি না। নিরাপত্তার খাতিরেই তার ব্যাগ ও শরীর তল্লাশি করা হয়। কিন্তু তার ব্যাগে কিছু বইপত্র ও ব্যক্তিগত জিনিস ছাড়া কোন সন্দেহমূলক জিনিস পাওয়া যায়নি। এটা নিশ্চিত হওয়ার পরই ওই নারী শিক্ষার্থীকে দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পরে দিল্লি বিমানবন্দর পুলিশ এবং গোয়েন্দা বিভাগ যৌথভাবে ওই শিক্ষার্থীকে কয়েকঘণ্টা জিজ্ঞাসাবাদ করে।  

বিমানবন্দর পুলিশের ডিসিপি দীনেশ কুমার গুপ্তা জানান, ‘জিজ্ঞাসাবাদে জানা যায় কৌতুহল বসত ওই নারী শিক্ষার্থী তার লাগেজটিতে বম্ব কথাটি লিখে রাখে। এরপরই সতর্ক করে ওই শিক্ষার্থীকে ছেড়ে দেওয়া হয়। তার বিরুদ্ধে কোন অভিযোগ দায়ের করা হয়নি’।

 


বিডি-প্রতিদিন/ ১৮ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow