Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ জুন, ২০১৬ ১৩:০৭
আপডেট : ২০ জুন, ২০১৬ ১৪:০৩
মেক্সিকোয় বিক্ষোভরত শিক্ষকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, নিহত ৬
অনলাইন ডেস্ক
মেক্সিকোয় বিক্ষোভরত শিক্ষকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, নিহত ৬

মেক্সিকোয় বিক্ষোভরত শিক্ষকদের সঙ্গে পুলিশের মারাত্মক সংঘর্ষে অন্তত ছয় ব্যক্তি নিহত হয়েছেন। শিক্ষা ব্যবস্থার সংস্কার এবং ইউনিয়ন নেতাদের আটকের প্রতিবাদে এ বিক্ষোভ করা হয়। খবর ওয়াল স্ট্রিট জার্নাল

গতকাল সিএনটিইভুক্ত হাজার হাজার শিক্ষক দক্ষিণাঞ্চলীয় রাজ্য অয়াক্সাকা পৌরসভার কয়েকটি সড়কে বিক্ষোভ করেন। সরকারের প্রস্তাবিত শিক্ষা সংস্কারের বিরুদ্ধে বিক্ষোভ করেন তারা। এ প্রস্তাবিত সংস্কার অনুযায়ী শিক্ষকদেরকে বাধ্যতামূলক মূল্যায়ন পরীক্ষা দিতে হবে। এ ছাড়া, সম্প্রতি দুই ইউনিয়ন নেতাকে কয়েকটি অভিযোগের দায়ে আটকের বিরুদ্ধে প্রতিবাদ জানান তারা।

দাঙ্গা পুলিশ সড়ক অবরোধকারী শিক্ষকদের হটিয়ে দেয়ার চেষ্টা করলে সংঘর্ষের সূচনা হয়। অয়াক্সাকা প্রাদেশিক গভর্নর জানিয়েছেন, সহিংসতায় ৬ জন নিহত এবং ৫৩ জন আহত হয়েছে। হতাহতের বেশির ভাগই তরুণ বয়সী বলেও জানান তিনি। নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা দাবি করেছেন।

এ ছাড়া ওই ৬ ব্যক্তি কীভাবে নিহত হয়েছেন এবং তাদের পরিচয় নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। পুলিশের পক্ষ থেকে মুখোসধারী অনুপ্রবেশকারীদের সহিংসতার জন্য দায়ী করা হয়েছে। কিন্তু বিক্ষোভকারীদের লক্ষ্য করে পুলিশের গুলি চালানোর বিষয়টি নিশ্চিত করেছে কোনো কোনো সংবাদ মাধ্যম।

বিডি-প্রতিদিন/২০ জুন ২০১৬/শরীফ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow