Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৫ জুন, ২০১৬ ১৩:০৭
আপডেট : ২৫ জুন, ২০১৬ ১৩:৩৮
'গণভোট যুক্তরাজ্যের ভবিষ্যৎকে চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়ে দিয়েছে'
অনলাইন ডেস্ক
'গণভোট যুক্তরাজ্যের ভবিষ্যৎকে চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়ে দিয়েছে'
ফাইল ছবি

ব্রিটিশ পার্লামেন্টের বাংলাদেশি বংশোদ্ভূত লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক বলেছেন, গণভোটের ফলাফল যুক্তরাজ্যের অর্থনৈতিক ও রাজনৈতিক ভবিষ্যৎকে বিরাট চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়ে দিয়েছে। ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার পক্ষ জয়ী হওয়ার পর শুক্রবার তিনি এক বিবৃতিতে এ কথা বলেন। এই প্রেক্ষাপটে নিকট ভবিষ্যতে ব্রিটিশ সমাজের বাঁক বদলে সবচে' ঝুঁকির মুখে থাকা মানুষদের জন্য সবাইকে সঙ্গে নিয়ে কাজ করে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন টিউলিপ।

ইইউতে থাকার পক্ষের প্রচারণায় ছিলেন টিউলিপ সিদ্দিক। এছাড়া লেবার পার্টির বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রুশনারা আলী এবং রুপা হকও ইইউতে থাকার পক্ষে প্রচারণায় ছিলেন।

বৃহস্পতিবার অনুষ্ঠিত গণভোটে ইইউ ছাড়ার পক্ষে ভোট পড়ে ৫২ শতাংশ, আর থাকার পক্ষে ভোট পড়ে ৪৮ শতাংশ। টিউলিপ বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ার এই ফলাফলকে আমি শ্রদ্ধা করি এবং একই সঙ্গে ক্যামডেন ও ব্রেন্টের যেসব প্রচারকর্মী ‘রিমেইন’র (ইইউতে থাকা) পক্ষে নিরন্তর লড়াই চালিয়েছেন, সবাইকে সাক্ষী রেখে তাদেরকে আমি ধন্যবাদ জানাই। তিনি বলেন, গণভোটের পরিণতি ও অনাগত দিনে আমাদের সামষ্টিক ভবিষ্যত নিয়ে এখন বৃহত্তর পরিসরে আলোচনা শুরু করতে হবে।

 

বিডি-প্রতিদিন/ ২৫ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow