Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৬ জুন, ২০১৬ ১৪:২৪
আপডেট :
মোদির বাসবভনের সামনে আপ বিধায়কদের বিক্ষোভ, আটক ৬০
দীপক দেবনাথ, কলকাতা
মোদির বাসবভনের সামনে আপ বিধায়কদের বিক্ষোভ, আটক ৬০

আম আদমি পার্টি (আপ)-এর বিধায়কদের আটকের ঘটনায় দিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারি বাসভবনের সামনে বিক্ষোভ দেখাতে গিয়ে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াসহ আটক করা হল আম আদমি পার্টি (আপ)-এর প্রায় ৬০ জন বিধায়ককে।  

নারীদের সঙ্গে অশালীন ব্যাবহারের অভিযোগে গতকাল শনিবার দিল্লি পুলিশের হাতে আটক হন সঙ্গম বিহারের আম আদমী পার্টি (আপ)-এর বিধায়ক দীনেশ মোহানিয়া। ওই ঘটনার পরই প্রতিবাদ জানাতে রবিবার সকালেই প্রধানমন্ত্রীর কাছে গিয়ে আত্মসমর্পণ করার ইচ্ছাপ্রকাশ করেন সিসোদিয়া। সেইমতো রবিবার সকালে ৭ রেসকোর্স রোডে প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে যাত্রা শুরু করেন সিসোদিয়াসহ অন্য বিধায়করা। কিন্তু তার আগেই সিসোদিয়া সহ অন্যান্য বিধায়ককের আটক করে পার্লামেন্ট থানায় নিয়ে যাওয়া হয়।  

ডেপুটি পুলিশ কমিশনার যতীন নারওয়াল জানান, ‘সিসোদিয়াসহ আপ-এর সব বিধায়কদের আটক করা হয়েছে এবং তুঘলক রোড পুলিশ স্টেশনে নিয়ে যাওযা হয়েছে’। গণ্ডগোলের আশঙ্কায় এদিন রেসকোর্স মেট্রো স্টেশনে ঢোকা ও বেরোনোর পথ বন্ধ করে দেওয়া হয়। প্রধানমন্ত্রীর বাসার সামনে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়। জারি করা হয় ১৪৪ ধারা।

প্রসঙ্গত, নারীদের সঙ্গে অশালীন ব্যাবহারের অভিযোগে গতকালই দিল্লি পুলিশের হাতে আটক হন আপ বিধায়ক দীনেশ মোহানিয়া। ওইদিন দুপুরে দক্ষিণ দিল্লির খানপুরে নিজের অফিসে এক সংবাদ সম্মেলন চলাকালীনই দিল্লি পুলিশ আপের ওই বিধায়ককে আটক করে। এরপর তাঁকে আদালতে তোলা হলে আদালত তাঁর জামিন খারিজ করে সোমবার পর্যন্ত রিমান্ডে পাঠায়।  

অন্যদিকে, গতকালই গাজিপুর শব্জি বাজারে সারপ্রাইজ ভিজিটে যান উপমুখ্যমন্ত্রী। সেখানে গিয়ে শব্জি বিক্রেতাদেরকে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে সিসোদিয়ার বিরুদ্ধে। এরপর তাঁর বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়।  

এই ঘটনার প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়েন আপ প্রধান এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও সিসোদিয়া। এদিন সকালেই ট্যুইট করে কেজরিওয়াল জানান, ‘মণীশের বিরুদ্ধে গতকাল থানায় অভিযোগ দায়ের হয়েছে। ৭ রেস কোর্স রোডে মণীশ প্রধানমন্ত্রীর কাছে গিয়ে সারেন্ডার করবে’।  

ট্যুইট করে বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন সিসোদিয়াও। তিনি জানান ‘প্রতিদিনই তারা (বিজেপি সরকার) আমাদের বিধায়কদের আটক করছে। আপ সরকারের সঙ্গে তাদের সমস্যা আছে কিন্তু আমাদের ভাল কাজে কেন তারা বাধা দিচ্ছে’।  

 

বিডি-প্রতিদিন/ ২৬ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow