Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ জুন, ২০১৬ ২০:৩১
আপডেট : ২৭ জুন, ২০১৬ ০৯:৫৬
পাকিস্তানই চায় ভারতে অস্থিরতা তৈরি করতে: রাজনাথ সিং
দীপক দেবনাথ, কলকাতা
পাকিস্তানই চায় ভারতে অস্থিরতা তৈরি করতে: রাজনাথ সিং

পাকিস্তানের দিকে অভিযোগের আঙুল তুলে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, এই প্রতিবেশি রাষ্ট্রই ভারতের অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চাইছে। রবিবার পাঞ্জাবের ফতেগড় সাহিবে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে রাজনাথ বলেন।  

গতকাল শনিবার জম্মু-কাশ্মীরের র‌্যাম্পোরে সেনা জওয়ান এবং জঙ্গিদের মধ্যে বন্দুকযুদ্ধে ৮ জওয়ানের নিহত হওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে পাকিস্তানের নাম না নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এদিন বলেন, ‘জঙ্গিদের দিয়েই একটা প্রচেষ্টা চালানো হয়েছে এবং আমাদের প্রতিবেশি রাষ্ট্র পাকিস্তানই ভারতে অস্থিরতা তৈরি করতে চাইছে। আমি ভারতীয় যুবকদের আহ্বান জানাবো যে এই ধরনের শক্তিকে ঠেকাতে তারা যেন ঐক্যবদ্ধ হয়’।  

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘ওই হামলার ঘটনায় ব্যর্থতা খুঁজে বের করতে স্বরাষ্ট্র সচিবকে দুই সদস্যদের প্রতিনিধি দলকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছি, যাতে ভবিষ্যতে আমাদেওর জওয়ানরা আর এভাবে শহীদ না হয়। আমি জওয়ানদের সাহসিকতার প্রশংসা করতে চাই। তাঁর সাহসিকতাকে স্যালুট করতে চাই। জঙ্গিরা ছলনার আশ্রয় নিয়ে আমাদের নিরাপত্তারক্ষীদের ওপর হামলা চালিয়েছে কিন্তু জওয়ানরা দুই জঙ্গিকে সফলতার সঙ্গে নিহত করেছে।  


 
বিডি-প্রতিদিন/ ২৬ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow