Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৮ জুন, ২০১৬ ২৩:৩৪
আপডেট :
''আমি পাস চেয়েছিলাম, বাবা রাজ্যসেরা বানিয়ে দিল''
অনলাইন ডেস্ক
''আমি পাস চেয়েছিলাম, বাবা রাজ্যসেরা বানিয়ে দিল''

ভারতের বিহারে ক্লাস টুয়েলভ এ কলা বিভাগে প্রথম স্থান অধিকার করে সকলকে চমকে দিয়েছিল রুবি রাই। আর সেই প্রথম হওয়ার কারণেই আপাতত পুলিশি হেফাজতে সে! কেন? যার পাস করাই দুস্কর, সে কীনা পরীক্ষায় প্রথম! পরীক্ষা-দুর্নীতি নিয়ে সম্প্রতি বিহারে তদন্ত শুরু হয়। সেখানে 'মেধা যাচাই' করতে গিয়ে ধরা পড়েন রুবি রাই। । জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর স্বীকারোক্তি দিয়েছেন রুবি।

জেরার মুখে ভেঙে পড়েন বিহারের ক্লাস টুয়েলভ-এর পরীক্ষায় শীর্ষ স্থান অধিকারী ছাত্রী রুবি রাই। জেরার মুখে রুবি জানিয়েছেন,
সে পরীক্ষায় পাশ করতে চেয়েছিল। বাবাকে বলেছিল তাকে যেন পাশ করিয়ে দেওয়ার ব্যবস্থা করেন। সন্তানস্নেহে অন্ধ বাবা কোনও সাত-পাঁচ না ভেবেই এমন ব্যবস্থা করেছিলেন যে, মেয়ে রাজ্যে প্রথম স্থান অধিকার করে বসে।

পটনা পুলিশের দাবি, জেরায় নিজেই সব কথা জানিয়ে দিয়েছেন রুবি এবং সে স্বীকারও করেছেন কোনওমতে সেকেন্ড ডিভিশনে পাশ করার যোগ্যতা তার রয়েছে। তাই বলে রাজ্য সেরা হওয়ার মতো মেধা তার নেই। তার দাবি, বাবা-ই এই সব করেছে। পুলিশকে দেওয়া বয়ানে রুবি নাকি জানিয়েছেন, ‘বাবাকে বলেছিলাম পাশ করিয়ে দিতে, সেখানে বাবা আমাকে রাজ্য সেরা করে দিল’।

এদিকে, রুবি যে যেখানে পড়তেন সেই বিষ্ণু রায় কলেজের স্বীকৃতি বাতিল করে দিয়েছে বিহার বোর্ড।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow