Bangladesh Pratidin

প্রকাশ : ৬ জুলাই, ২০১৬ ২০:৪৪
আপডেট :
ভারতের জম্মু-কাশ্মীর ও কেরালায় ঈদ পালিত
দীপক দেবনাথ, কলকাতা:
ভারতের জম্মু-কাশ্মীর ও কেরালায় ঈদ পালিত

যথাযথ মর্যদায় বুধবার ভারতের জম্মু ও কাশ্মীর এবং কেরালায় পালিত হচ্ছে খুশির ঈদ-উল-ফিতর। একমাসের রমজান শেষে এদিনই মুসলিম সম্প্রদায়ের মানুষেরা বিশেষ প্রার্থনা এবং শুভেচ্ছা বিনিময় করেন একে অপরের সঙ্গে।

এদিন সকালে সবচেয়ে বড় নামাজটি হয় জম্মুর রেসিডেন্সি রোড সংলগ্ন ইদগা গ্রাউন্ডে। নামাজ পড়তে উপস্থিত ছিলেন প্রায় কয়েক হাজার মুসলিম। ঈদ শেষে মুসলিমদের সঙ্গে কোলাকুলি করেন হিন্দু সম্প্রদায়ের মানুষেরা।

এছাড়াও জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগরের পোলো গ্রাউন্ড, বারামুল্লা, সোপোর, গান্ডেরবাল, বন্দিপোরা, পুলওয়ামা, অনন্তনাগ কাশ্মীর উপত্যকার একাধিক শহরে ঈদের নামাজ আদায় করা হয়।

ঈদ উপলক্ষ্যে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি, সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। এদিন সকালে এই রাজনীতিবিদই শ্রীনগরের ডাল লেকের পাশে হজরতবাল মসজিদে গিয়ে অন্যান্যদের সঙ্গে নামাজ আদায় করেন।  

অন্যদিকে কেরালার রাজধানী তিরুবন্তপুরমের চন্দ্রশেখরন নায়ার স্টেডিয়ামে সবচেয়ে বড় নামাজ অনুষ্ঠিত হয়। ঈদ উপলক্ষ্যে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন কেরালার রাজ্যপাল সুপ্রিম কোর্টের সাবেক প্রধান বিচারপতি পি.সদাসিবম এবং মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

বিডি প্রতিদিন/৬ জুলাই ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow