Bangladesh Pratidin

প্রকাশ : ৭ জুলাই, ২০১৬ ২৩:২০ অনলাইন ভার্সন
আপডেট : ৭ জুলাই, ২০১৬ ২৩:২২
ভারতের আকাশে অচেনা বস্তুর ছবি ঘিরে চাঞ্চল্য
অনলাইন ডেস্ক
ভারতের আকাশে অচেনা বস্তুর ছবি ঘিরে চাঞ্চল্য

ভারতের আকাশে ভিন গ্রহের যানের মত দেখতে একটি বস্তুর ছবি নিয়ে তোলপাড় শুরু হয়েছে। বুধবার সকালে উত্তরপ্রদেশের কানপুরের কাছে মনপুর নাগারিয়া গ্রামের বাসিন্দারা অন্তত সেরকমই দাবি করেছেন। বিষয়টিকে একেবারে উড়িয়ে না দিয়ে স্থানীয় প্রশাসন গ্রামবাসীদের দাবির সত্যতা যাচাই করছে। অচেনা বস্তুটি সম্পর্কে জানার জন্য ওই ছবিগুলি আবহাওয়া অধিদফতরে পাঠিয়ে দেয় কর্তৃপক্ষ।  

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকালে বৃষ্টি কমে যাওয়ার পরেই কয়েকজন যুবক গ্রামের আকাশে একটি অচেনা বস্তু দেখতে পান। সেই বস্তুটিকেই ইউএফও বলে ধরে নিয়ে এক যুবক নিজের মোবাইলে দুটি ছবি তুলে ফেলেন। এর পরে সেই ছবি গ্রামবাসীরা নিজেদের হোয়াটসঅ্যাপ গ্রুপে আপলোড করে দেন।

তার পরেই ওই ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। বিষয়টি জানতে পেরেই জেলা কর্তৃপক্ষ সত্যতা যাচাই এবং অচেনা বস্তুটি সম্পর্কে জানার জন্য ওই ছবিগুলি আবহাওয়া দফতরে পাঠিয়ে দেন। যদিও যে যুবক ছবিটি আপলোড করেছিলেন, তার সঙ্গে আর যোগাযোগ করা সম্ভব হয়নি। অতীতেও অবশ্য ভারতের বিভিন্ন জায়গায় আকাশে ইউএফও দেখতে পাওয়ার কথা শোনা গিয়েছে। যেমন ২০১৩ সালে লাদাখে নিয়ন্ত্রণরেখা বরাবর ভারতীয় সেনাবাহিনীর কয়েকজন সদস্য আকাশে ইউএফও দেখতে পান বলে দাবি করা হয়েছিল। ২০০৭ সালেও পূর্ব কলকাতার আকাশে জ্বলন্ত একটি ইউএফও দেখতে পাওয়া যায় বলে দাবি উঠেছিল।

কলকাতার আকাশে ঠিক কী দেখা গিয়েছিল তা নিয়ে বিতর্ক থাকলেও অনেকেই বলেছিলেন, সেটি আসলে একটি উল্কা ছিল। ১৯৫৭ সালে পুরুলিয়ার আকাশেও ফ্লায়িং সসারের আদলে একটি বিশালাকার বস্তু দেখা গিয়েছিল বলেও সেখানকার গ্রামবাসীরা দাবি করেছিলেন।  


বিডি প্রতিদিন/৭ জুলাই ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

up-arrow